১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৬
সাপের ঝাঁপান খেলা

ঝিনাইদহের কালীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্য সাপের ঝাঁপান খেলা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি॥  লোকজ উৎসব বাংলার ঐতিহ্য ধরে রাখতে ঝিনাইদহের কালীগঞ্জে সাপের ঝাঁপান খেলা অনুষ্টিত হয়েছে। একটি বেসরকারী টিভি চ্যানেল মাই টিভি ঝিনাইদহ দর্শক ফোরামের আয়োজনে শনিবার সকালে উপজেলার নিয়াপুর ঘোষনগর স্কুল মাঠে এ খেলার উদ্বোধন করেন কালীগঞ্জ পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র আশরাফুল আলম আশরাফ।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ খেলাটি উপভোগ করতে জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার উৎসুক জনতা ছুটে আসেন। সাপের ওই ঝাপান খেলাতে দেশের বিভিন্ অঞ্চলা থেকে ৬ টি সাপুড়ের দল অংশগ্রহণ করে। তারা হাজার হাজার দর্শকের উপস্থিতিতে বিষধর সাঁপের খেলা ও কলা কসরত প্রদর্শন করেন। প্রতিযোগিতামুলক এ ঝাপান খেলাতে প্রথম স্থান অধিকার করে ঝিনাইদহ সদরের কুশবাড়িয়া গ্রামের বিখ্যাত সাপুড়ে অপু ও তার দল। দ্বিতীয় স্থান অধিকার করে ঝিনাইদহের শৈলকূপার সাপুড়ে সোহেলের দল ও তৃতীয় স্থান অধিকার করে মাগুরা জেলার সাপুড়ে সহিদুল ও তার দল।

মাই টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি আনিচুর রহমান মিঠু মালিথার পরিচালনায় এ এসময়ে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ, নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাজেদুর রহমান লিটন, নিরাপদ সড়ক চাই কালীগঞ্জ উপজেলা শাখা কমিটির আহবায়ক ও আর টিভির জেলা প্রতিনিধি শিপলু জামান, নিয়ামতপুর ইউনিয়ন যুবলীগ নেতা মাহবুব মালিথা প্রমুখ। খেলা শেষে বিজয়ীদের মাঝে নিরাপদ সড়ক চাই সংগঠনের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি মেয়র আশরাফুল আলম আশরাফ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.