১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১৭
সর্বশেষ খবর
কোরআন মুখস্থ করেছে শিশু

লক্ষ্মীপুরে মাত্র এক বছরে আল কোরআন মুখস্থ করেছে শিশু

তানভীর অাহমেদ, লক্ষ্মীপুর প্রতিনিধি :: মাত্র এক বছরে আল কোরআন মুখস্থ করেছে ৯ বছর বয়সী শিশু মুহাম্মদ আবু বকর সিদ্দিক। লক্ষ্মীপুর জেলা শহরে প্রতিষ্ঠিত হযরত ফারুকে আ’যম (রাঃ) তাহফিজুল কোরআন মাদ্রাসার একজন ছাত্র সে। এখানে অধ্যয়নরত অবস্থায় সে পবিত্র কোরআন মুখাস্ত করে। এরআগে শহরের আল মুঈন একাডেমীতে কোরআন শিক্ষা শুরু হয় তার।

হাফেজ মুহাম্মদ আবু বকর সিদ্দিক সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের হোগলডহরী গ্রামের মাওলানা মুহাম্মদ বেলায়েত হোসেন এর দ্বিতীয় ছেলে।

মাওলানা বেলায়েত হোসেন বলেন, একজন আমলওয়ালা কোরআনে হাফেজের সঙ্গে ১০জন মানুষ বেহেশতে যেতে পারেন। তাই সন্তানকে কোরআনে হাফেজ হিসেবে প্রতিষ্ঠিত করা প্রত্যেক মা-বাবার উত্তম কর্তব্য। অন্যান্য অভিভাবকদের পরামর্শ দিয়ে তিনি আরো বলেন, আল কোরআন মুখাস্ত করার পর অন্য যেকোনো বিষয়ে পড়ালেখার সুযোগ রয়েছে। নিয়মিত সন্তানের খোঁজখবর ও তার পড়ালেখার বিষয়ে যত্নশীল হউন। আল্লাহর রহমতে অল্প সময়ের মধ্যে আপনার সন্তানও আল কোরআন মুখাস্ত করে একজন পরিপূর্ণ হাফেজ হয়ে উঠবেন, ইনশাআল্লাহ।

হযরত ফারুকে আ’যম (রাঃ) তাহফিজুল কোরআন মাদ্রাসার পরিচালক মুফতী বশীর আল হেলাল বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি কোরআন শিখেছে এবং সে অনুযায়ী আমল করেছে তার মাতা-পিতাকে কিয়ামতের দিন এমন একটি মুকুট পরিধান করানো হবে; যার আলো সূর্যের আলোর চেয়েও উজ্জ্বল হবে (আবু দাউদ)। আল কোরআন হলো পৃথিবীর সর্বশ্রেষ্ঠ গ্রন্থ, যার প্রতিটি শব্দ আল্লাহর বাণী। আমি মনে করি, জীবনের প্রথম শিক্ষা হিসেবে সন্তানকে আল কোরআন শিক্ষা দেওয়া প্রত্যেক বাবা-মায়ের কর্তব্য এবং এটাই করা উচিত।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.