13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চরলক্ষ্যা র্সাবজনীন পূজা উদযাপন পরিষদের বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্প

admin
October 20, 2018 2:16 pm
Link Copied!

শারদীয়া দুর্গাপূজা উপলক্ষ্যে চরলক্ষ্যায় বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার ‘চরলক্ষ্যা র্সাবজনীন পূজা উদযাপন পরিষদের উদ্যোগে চরলক্ষ্যা জ্বালাকুমারী মন্দির প্রাঙ্গনে এ ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। মিল্ক ভিটার পরিচালক জনাব নাজিম উদ্দিন হায়দার উপস্থিত থেকে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন।

চরলক্ষ্যা র্সাবজনীন পূজা উদযাপন পরিষদ সংগঠনকে ধন্যবাদ জানিয়ে জনাব নাজিম উদ্দিন হায়দার বলেন, “এমন উদ্যোগ সত্যি প্রশংসার দাবিদার। আজ তারা এই অঞ্চলের মানুষের সামনে এক বড় উদাহরণ সৃষ্টি করে গেল। পূজার পাশাপাশি এমন সামাজিক কমর্কান্ড দ্বারা এলাকার মানুষ উপকৃত হবে। তাদেরকে অনুসরণ করে ভবিষ্যতেও অন্যেরা ও এমন মহৎ উদ্যোগ আরও বেশি বেশি গ্রহন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতি রিপন দাশ বলেন, ব্লাড গ্রুপিংয়ের মাধ্যমে স্বেচ্ছোয় রক্তদানে উৎসাহিত করাই ছিল এই ক্যাম্পেইন এর মূল উদ্দেশ্য। আমরা এলাকার সকল মানুষের ব্লাড গ্রুপ জেনে একটা ব্লাড ব্যাংক তৈরী করতে চাই, যাতে করে জরুরী প্রয়োজনে মানুষ সহজেই রক্ত সংগ্রহ করতে পারে। রক্তের কারণে যেন এই এলাকার মানুষেরা মারা না যায় তাই আমাদের এ উদ্যোগ।

সংগঠনের সাধারণ সম্পাদক মিঠুন চৌধুরী বলেন, মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি করাই এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্যে। এই ক্যাম্পেইনের মাধ্যমে আমরা এলাকার মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। তারা সাথে থাকলে আমরা ভবিষ্যতেও এমন উদ্যোগ গ্রহন করতে উৎসাহ পাব। তিনিও আরও বলেন, এই ক্যাম্পেইনের মাধ্যমে আমরা ২ শত মানুষের ফি ব্লাড গ্রুপ নির্ণয় করতে পেরেছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চরলক্ষ্যা ইউনিয়নের ১নং ওর্য়াড মেম্বার জনাব আয়ুব আলী, ডা: নারায়ন চন্দ্র দাশ, শ্রী তপন চৌধুরী, স্বপন কুমার শীল, সুপক গুপ্ত, আমজাদ হোসেন প্রমূখ।

http://www.anandalokfoundation.com/