13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ

admin
October 18, 2018 11:03 pm
Link Copied!

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সৌদি আরবে স্থানীয় সময় বিকেলে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, এটি খুবই দুর্ভাগ্যজনক যে, যারা চাকরি নিয়ে বিদেশে যেতে চান, তাদের প্রশিক্ষণ নেয়ার আগ্রহ কম। অল্প কিছু টাকা খরচ করে সার্টিফিকেট নিয়ে বিদেশ যাওয়ার পর তারা বিপদে পড়েন।

প্রধানমন্ত্রী বিদেশে চাকরি প্রার্থীদের প্রশিক্ষণের পরামর্শ দিয়ে বলেন, যারা চাকরি নিয়ে বিদেশে যেতে ইচ্ছুক সরকার তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করছে। এই প্রশিক্ষণ তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেক মানুষ যথাযথ প্রশিক্ষণ না থাকায় বিপদের শিকার হন। এটা খুবই দুঃখজনক এবং যাতে কেউ এ কাজ না করে সে ব্যাপারে মনোযোগ দেয়া দরকার।

শেখ হাসিনা বলেন, বিদেশে চাকরি প্রার্থী অনেক লোক দালালের খপ্পরে পড়ে জায়গা-জমি বিক্রি করে বিপদে পড়ে। ভুল সিদ্ধান্তের জন্য তাদেরকে দিনের পর দিন জেলে কাটাতে হয়। এদের তথ্য প্রদানের মাধ্যমে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান পরিচালনা করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ্।

http://www.anandalokfoundation.com/