13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁ-আত্রাই-নাটোর মহাসরকের অসমাপ্ত কাজের উদ্বোধন করলেন ইসরাফিল আলম এমপি

admin
October 18, 2018 12:48 am
Link Copied!

দীর্ঘ প্রায় ১৪ বছর পর অবশেষে নওগাঁ- রাণীনগর-আত্রাই-নাটোর মহাসড়কের অসমাপ্ত কাজ শুরু হলো। আজ বুধবার বিকেলে রাণীনগর রেল ষ্টেশন সংলগ্ন স্থানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় এমপি ইসরাফিল আলম আনুষ্ঠানিকভাবে এই কাজের উদ্বোধন করেন। সড়ক ও জনপদের আওতায় এ কাজের নির্মান ব্যয় ধরা হয়েছে দুই শত এক কোটি টাকা । আর এর মধ্য দিয়ে রাণীনগর-আত্রাই এলাকায় যোগ হলো উন্নয়নের আর একটি মাইল ফলক।

সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, গত ২০০৪ সালে রাজধানী ঢাকার সাথে এই জনপদের লোকজনের জীবন মান উন্নয়ন ও ব্যবসা বানিজ্যে ব্যাপক প্রসার ঘটানোর লক্ষে নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর মহা সড়ক নির্মান কাজের উদ্বোধন করা হয়। কিন্তু কাজ সমাপ্ত না করেই অদৃশ্য কারনে বন্ধ হয়ে যায় এই বৃহৎ কাজটি। এর পর গত ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর অসমাপ্ত রাস্তাটির কাজ সমাপ্ত করতে স্থানীয় এমপি ইসরাফিল আলম সংসদে প্রায় ১৩ বার দাবি উপস্থাপন করেন। এর পর বাংলাদেশ আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক সেতু ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের এমপি উত্তরাঞ্চলে সফরে নওগাঁ আসলে মহাসড়কটির অসমাপ্ত কাজ সমাপ্ত করার জোর দাবী জানান স্থানীয় এমপি ইসরাফিল আলম । এর পর সুপারিশ করে নথি-পত্র সংশ্লিষ্ঠ মন্ত্রনালয়ে প্রেরন করা হলে গত ২০১৬-২০১৭ অর্থ বছরে প্রধান মন্ত্রী শেখ হাসিনা একনেক সভায় অসমাপ্ত কাজের সমাপ্তকরন প্রকল্প অনুমোদন প্রদান করেন।

এর প্রেক্ষিতে নওগাঁ-নাটোর মহাসড়কের ৫১ কিলোমিটার রাস্তার মধ্যে ২৫.৫ কিলোমিটার রাস্তার কাজ সম্পন্ন করার জন্য দুই শত এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। বরাদ্দের আলোকে ৬ টি গ্রুপে গত জুন মাসে টেন্ডার আহবান করা হয় । এতে প্রথম পর্যায়ের কাজ গতকাল আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করা হয় । এদিকে কাজ টি শেষ হলে রাজধানী ঢাকা ও দক্ষিনাঞ্চলের সাথে একদিকে যেমন প্রায় ৬৫ কিলোমিটার রাস্তার দূরত্ব কমবে,অন্য দিকে অর্থ,সময় বাঁচবে এবং মানুষের ভোগান্তিও লাঘব হবে । এতে করে রাণীনগর-আত্রাই এলাকার উন্নয়নের সাথে নতুন আরো একটি মাইল ফলক যোগ হলো বলে এলাকাবাসি দাবি করছেন।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,নওগাঁ সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক,উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন,আওয়ামীলীগ নেতা আব্দুল বারেক মোল্লাহ,মফিজ উদ্দীন,ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, সিরাজুল ইসলাম বাবলু,আবুল হাসনাত খান হাসান,রেজাউল ইসলাম,আনোয়ার হোসেন, প্রমূখ.।

http://www.anandalokfoundation.com/