13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাজবাড়ীর কালুখালীতে বিপুল পরিমান কারেন্ট জালসহ আটক ১৭

admin
October 17, 2018 6:12 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, ফরিদপুর:  র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প, উপজেলা মৎস্য বিভাগ, কালুখালী ও উপজেলা প্রশাসন, কালুখালী যৌথ অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে রাজবাড়ী জেলার কালুখালী থানাধীন পদ্মা নদী হতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ করার অপরাধে ১৭ জন জেলেকে আটক করা হয়। আটককৃতদের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

র‌্যাব জানায়, রাজবাড়ীর কালুখালী থানাধীন পদ্মা নদী হতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ করার অপরাধে মোঃ হযরত আলী শেখ(৫০), পিতা-মৃত হোসেন আলী শেখ, মোঃ শমসের আলী(৩০), পিতা-মোঃ আজীজ মন্ডল, উভয় সাং-শাহমীরপুর, থানা-রাজবাড়ী, মোঃ মনিরুল ইসলাম(২৫) পিতাঃ মোঃ শাহজাহান আলী ফকির, সাং-চরআথরা, থানা-পাংশা, মোঃ তালেব বিশ্বাস(৩০), পিতা-মৃত আইনুদ্দিন বিশ্বাস, মোঃ সাহেব আলী শেখ(৩২), পিতা-মৃত ইরাদ আলী শেখ, উভয় সাং-রুপসা, থানা-কালুখালী, মোঃ ইকবাল হোসেন(২৫), পিতা-মৃত এসকেন্দার মোল্লা, মোঃ হাফিজুর রহমান(৩২), পিতা-মোঃ তোফাজ্জেল হোসেন, মোঃ আঃ করিম প্রমানিক(৪০), পিতা-মৃত সৈয়দ প্রমানিক উভয় সাং-নারায়নপুর, থানা-সুজানগর, জেলা-পাবনা, মোঃ রিপন মিয়া(২৫) পিতাঃ মৃত মনির হাওলাদার, সাং- পূর্ব সুলতানী, থানা-মেহেন্দীগঞ্জ, জেলা-বরিশাল, মোঃ রাজ্জাক (২৮) পিতা- ময়েজ শেখ, মোঃ সিদ্দিক মিয়া(২২), পিতা-ময়েজ শেখ, মোঃ ছালাম(৩৫), পিতা-মৃত মোশারফ শেখ, মোঃ কালাম শেখ(২৮), পিতা-মোঃ হাসমত শেখ, সর্ব সাং-চরখলিলপুর, থানা-আমিনপুর, জেলা-পাবনা, মোঃ আজমীর হোসেন(১৪), পিতা-জামাল মুন্সী, সাং-বারইপাড়া, থানা-শৈলকুপা, জেলা-ঝিনাইদহ, মোঃ আমীর হোসেন(১৯), পিতা-মোঃ সোহরাব হোসেন, সাং-মুরারিপুর, ইমুল মন্ডল(১৭), পিতা-মোঃ কোরবান মন্ডল, মোঃ আব্দুল আলীম (১৫) উভয় সাং গোপালপুর, সর্বথানা-সুজানগর, জেলা-পাবনাদেরকে আটক করে। এ সময় আটককৃত ব্যক্তিদের নিকট হতে ১৬০ কেজি মা ইলিশ এবং ১ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।

ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, আটককৃত ব্যক্তিদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাংলাদেশ দন্ডবিধির ১৮৮ ধারা মোতাবেক ১ হতে ১৩ নং ব্যক্তিদেরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ১৪ হতে ১৭ নং ব্যক্তিদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে অর্থদন্ড দায়ের করেন কালুখালী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম লুনা। উদ্ধারকৃত ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

http://www.anandalokfoundation.com/