13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ উপজেলার ৯০টি মন্ডপে মহাসপ্তমীর আমেজ, উপজেলা প্রশাসনের পরিদর্শন

admin
October 16, 2018 8:35 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়নে ৮২টি ও পৌরসভায় ৮টি মিলে ৯০টি পূজার মন্ডপে বছর ঘুরে আবারো হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজা গতকাল মঙ্গলবার মহাসপ্তমী পুজা অনুষ্টিত হয়েছে। পুজা শেষে ভক্তবৃন্দের মাঝে পুস্পাঞ্জলী প্রদান করেন দায়িত্বপ্রাপ্ত পোরহিত।

আনন্দময়ীর আগমনে ধনী-গরিব আবালবৃদ্ধ সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে যেন আনন্দের কমতি নেই কোন অংশেই। বাঙ্গালী হিন্দুদের এ সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজা। শারদীয় এ পুজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বী সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে বিপুল আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আনন্দ ও উৎসাহ উদ্দীপনা ঘাটতি নেই বিভিন্ন সংগঠন ও সামাজিক লোকজনের মাঝেও ।

শাস্ত্রমতে জানাযায়, এ বছর দেবী ঘোটকে আগমন এবং দোলায় গমন করবেন। সমাজের সকল আসুরিক শক্তির বিনাশ সাধন করে সর্বত্র শান্তি স্থাপনের মুলমন্ত্রই হলো শারদীয় দুর্গাপুজার মুল উদ্দেশ্য। সারা দেশের ন্যায় এ বছর নবীগঞ্জ ১৩টি ইউনিয়নে ৮২টি এবং পৌরসভায় ৮টি মন্ডপে সাড়ম্বরে পূজা অনুষ্টিত হচ্ছে। প্রত্যেক পূজা মন্ডপের সেচ্ছাসেবকদের পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান,নবীগঞ্জ নবাগত অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ সোহেল রানা, উপজেলা শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানাসহ নেতৃবৃন্দ নবীগঞ্জ পৌরএলাকার কেন্দ্রীয় গোবিন্দ জিউড়আখড়াপুজামন্ডপ,আক্রমপুর লোকনাথ মন্দিরপুজামন্ডপ,শিবপাশা সন্ন্যাস পুজামন্ডপ,গয়াহরি প্রগতিসংঘ পুজামন্ডপ,গীতাসংঘ পুজামন্ডপ,তিমিরপুর দুর্গাপুজা মন্পগুলোতে পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়,সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল,গোবিন্দ জিউড় আখড়া পরিচালনা কমিটির সাবেক সভাপতি সুবিনয় কর,সাধারন সম্পাদক বিধান ধর, অশোক তরু দাস,রঙ্গলাল রায়,মৃদুল কান্তি রায়,আখড়া পুজা কমিটির সভাপতি প্রমথ চক্রবর্ত্তী বেনু,সাধারন সম্পাদক দিপক পাল,অর্থ সম্পাদক অনজিত দাশ লিটন,সাংগঠনিক সম্পদক লিটন দেবনাথ,প্রচার সম্পাদক অমলেন্দু সুত্রধর,প্রজেশ রায় নিতন,উত্তম কুমার রায়,বিষ্ণুপদ রায়,নৃপেন্দ পাল,প্রদীপ রায় হারু,লোকনাথ সংঘমিত্র পুজা সংঘের সভাপতি সাধন চন্দ্র দাশ,সাধারন সম্পাদক বিভু আচার্য্য প্রমূখ।

বুধবার মহাঅষ্টমী পুজার মধ্য দিয়ে নবীগঞ্জের সকল পুজা মন্ডগুলোতে ৫ দিন ব্যাপী শারদীয় দূর্গাপুজা শুরু হবে এবং শুক্রবার মহা দশমীবিহিত পুজার মাধ্যমে দেবী বিসর্জনের মধ্য দিয়ে পুজা সম্পন্ন হবে। এ পূজাকে কেন্দ্র করে নবীগঞ্জের সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে সর্বত্র যেন উৎসবের আমেজ বিরাজ করেছে।

http://www.anandalokfoundation.com/