১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৫
বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি চুড়ান্ত প্রস্তুতি সভা

বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির দুর্গা পূজার চুড়ান্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্টঃ  ২০১৮ সালের সার্বজনীন দূর্গা পূজাকে সুন্দর ও সার্থক করার উদ্দেশ্যে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি  চুড়ান্ত প্রস্তুতি সভা ও সাংস্কৃতিক পর্বের আয়োজন করেন।

সম্প্রতি আমেরিকার ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলস সাউথ ক্যাটেলিনা স্ট্রীটে লিটল বাংলাদেশের বাংলাদেশ একাডেমীতে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভাপতি অমর হালদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সঞ্জয় ঘোষ ও সহ-সভাপতি বিপুল চৌধুরীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সকল নেতৃবৃন্দ।

উপস্থিত ছিলেন কনভেনর শিবনারায়ণ দাশ, কো-কনভেনর অনির্বাণ সাহা টিটো ও সান্তনা রানী মজুমদার ।

আগামী ১৯, ২০ ও ২১শে অক্টোবর ২০১৮ রোজ শুক্র, শনি ও রবিবার (স্থান-668 South Catalina Street, Los Angeles, California 90005)  শ্রী শ্রী দূর্গা পূজা আয়োজনের সার্বিক অগ্রগতি ও করনীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। সেই সাথে আগামী ২৮ শে অক্টোবর রোজ রবিবার শ্রী শ্রী লক্ষী পূজার বিষয়ে আলোচনা হয়।

সভায় লসএঞ্জেলেসের বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সার্বজনীন দূর্গা পূজাকে সাফল্যমন্ডিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গৃহীত হয়। প্রতিবারের ন্যায় এবারও বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির আয়োজকবৃন্দ সকলকে ধর্ম-বর্ণ নির্বিশেষে এই সার্বজনীন পূজাকে সাফল্যমন্ডিত করার জন্য জোর অনুরোধ জানিয়েছে। সভায় উপস্থিত সবাই একসাথে মায়ের  পূজার কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

চারদিন দিন ব্যাপী এবারের পূজোয় থাকছে মায়ের আরাধনাসহ স্থানীয় ও অতিথি শিল্পীদের মনমাতানো নাচ-গান, কবিতা, আরতি, সিঁদুর খেলা, সম্মিলিত নৃত্যসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক ও গীতা. চন্ডী থেকে পাঠসহ ধর্মীয় অনুষ্ঠান। এছাড়াও সকলের জন্য প্রসাদ এবং মধ্যাহ্ন ও নৈশ ভোজের ব্যবস্থা থাকবে। এ অনুষ্ঠান আমাদের সকলের।

বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি প্রতি বছর বিভিন্ন ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করে আসছে। আর এ অনুষ্ঠান সফলতার একমাত্র কারন মায়ের আশীর্বাদ এবং আপনাদের সকলের সাহায্য ও সহযোগিতা। দুর্গা মায়ের পূজোকে কেন্দ্র করে আমরা সকলে একত্রিত হয়ে মায়ের নিকট কৃপা প্রার্থনা করি, মা যেন আমাদের সকলের সুখ-শান্তি প্রদান করেন। পৃথিবীর সকল অন্যায়, সাম্প্রদায়িকতা, অনাকাঙ্খিত সবকিছু দূর করে সকলের মঙ্গল করেন।

প্রতিবারের ন্যায় এবারের দুর্গা পূজার পুরোহিত্য করবেন সংগঠনের চেয়ারম্যান ডঃ সুকৃত মুখার্জী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট্ সমাজ সেবক সর্বজন শ্রদ্ধেয় ডাঃ কালী প্রদীপ চৌধুরী।  অতিথি শিল্পী হিসেবে উপস্থিত থাকবেন সমীর চ্যাটার্জী ও মধুমিতা চ্যাটার্জী।

মঙ্গল প্রদীপ প্রজ্বলন করবেন ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন ইন্টারন্যাশনাল এর ভাইস প্রেসিডেন্ট স্বামী শুভানন্দ পুরী মহারাজ।

প্রতিবারের ন্যায় এবারও মায়ের মন্ডপ ও মঞ্চ সজ্জায় থাকবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী পংকজ দাস। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করবেন সাংস্কৃতিক সম্পাদক মায়াশ্রী দাস এবং উপস্থাপনা করবেন তনিমা চৌধুরী। থাকছে প্রতিবারের ন্যায় এবারও শ্রীনাথ বন্ধু বিশ্বাস, নেপাল পাল ও মানু পালের কীর্তন অনুষ্ঠান।

এবারের বিশেষ আয়োজন ভিডিও কনফেরন্স এ শারদীয় শুভেচ্ছা বিনিময় করবেন বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, মার্কিন যুক্তরাষ্ট্রের চিকাগো কংগ্রেসমেন রাজা কৃষ্ণমূর্তি, গুরুদেব শ্রী শ্রী রবিশংকর (ভারত)।

সমগ্র আয়োজনের সার্বিক পরিচালনায় – সুবর্ন নন্দী তাপস, সুখেনদ্র পাল, অসীম দাম ও অর্থ সম্পাদক শংকর সরকার মায়ের এই পূজা সুন্দর ও সফল করার জন্য সবাইকে বিগত দিনের মত এবারো বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটিকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.