১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:১৫

গ্রেনেড হামলা মামলায় পাপের ফল পেয়েছে বিএনপি

২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় বিএনপি পাপের ফল পেয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। তিনি আরো বলেন, এভাবেই একদিন দলটি বিলীন হবে।

আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠকে গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা ও পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে ব্রিফিংয়ে এসব কথা বলেন মোহাম্মদ নাসিম। আর আগামী নির্বাচনে বিএনপিকে বর্জন করার আহ্বান জানান শরিক দলের নেতারা।

গত বুধবার বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয়। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন সাজা দেওয়া হয়। এ ছাড়া বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের ফাঁসির আদেশ দেওয়া হয়।

এদিকে রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রায়কে ‘ফরমায়েশি ও রাজনৈতিক প্রতিহিংসার’ রায় উল্লেখ করে তা প্রত্যাখ্যান করে বিএনপি। রায়ের প্রতিবাদে দলের পক্ষ থেকে আজ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সাত দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ মোহাম্মদ নাসিম রায়ের জন্য আদালতকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ঘটনার মধ্য দিয়ে বিরোধী দলকে শুধু নিশ্চিহ্ন করাই নয়, খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে বিচারের পথ বন্ধ করেছিল।

বিএনপিকে ‘সন্ত্রাসী দল’ আখ্যায়িত করে ১৪ দলের সমন্বয়ক বলেন, ‘তাদের হাতে গণতন্ত্র নিরাপদ নয়।’

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এ ধরনের ন্যক্কারজনক হামলা দেশের জন্য অশনিসংকেত। তাদের সঙ্গে ঐক্য করা দেশের সঙ্গে বেইমানির শামিল। তাই আগামী নির্বাচনে তাদের ভোট না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান নেতারা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.