13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে পর্নোগ্রাফী মামলায় ৩ বছরের কারাদন্ড

admin
October 4, 2018 11:06 pm
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর (০৪-১০-১৮):  জোর পূর্বক স্কুল ছাত্রীকে নগ্ন করে ছবি তোলার অপরাধে সজিব, রনি ইসলাম, আহাম্মদ নামের ৩ শিশুকে পর্নোগ্রাফী নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮ (২) ধারায় দোষী সাব্যস্ত করে শিশু আইন ২০১৩ এর ৩৪ (১) ধারায় ৩ বছরের আটকাদেশ এবং শামীম হোসেন নামের অপর এক যুবককে ৩ বছরের সশ্রম কারাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর শিশু আদালত ও অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ নুরুল ইসলাম ওই রায় দেন। সাজাপ্রাপ্ত সজিব গাংনী উপজেলার কাথুলী গ্রামের মিজারুল ইসলামের ছেলে, রনি ইসলাম আসাদুলের ছেলে, আহাম্মদ মোঃ করিমের ছেলে এবং শামীম হোসেন একই গ্রামের ফজলুর ছেলে।

মামলার বিবরনে জানাগেছে ২০১৬ সালের ১৩ অক্টোবর মেহেরপুর জেলার গাংনী উপজেলার ধলা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনীর এক ছাত্রী স্কুল থেকে বাড়ি ফেরার পথে পথিমধ্যে ৩-৪ জনের একদল শিশু তাকে জোরপূর্বক একটি বাঁশ বাগানে নিয়ে তার পরনের কামিজ খুলে মোবাইলে ভিডিও ও ষ্টিল ছবি তোলে। পরে ছবি এবং ভিডিও কাথূলী বাজারে শামীম মোবাইল হাউজ এন্ড সার্ভিসিং সেন্টার থেকে ইন্টারনেটের মাধ্যামে বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়। এঘটনায় মেয়ের পিতা বাদী হয়ে পর্নোগ্রাফি আইন ২০১২ এর ৮ (২) (৭) ধারায় একটি মামলা দায়ের করেন। যার শিশু কেস নং ৩/২০১৭, জি আর, কেস নং ৩০৩/১৬। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষ করে ২০১৬ সালের ২ নভেম্বর চার্জশীট দাখিন করেন।

মামলায় মোট ৯ জন তাদের স্বাক্ষ্য দেন। এতে আসামী সজিব, রনি ও আহাম্মদ পর্নোগ্রফি নিয়ন্ত্রন আইনে ৩ বছরের আটকাদেশ এবং শামীমের বয়স ১৮ বছরের উপরে হওয়ায় প্রর্নোগ্রফি নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮ (৭) ধারায় তাকে ৩ বছরের সশ্রম কারাদন্ড এবং ২০ জাহার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ডাদেশ দেন। মামলায় রাষ্ট পক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক এবং আসামীদের পক্ষে এ্যাডঃ খন্কার একরামুল হক হীরা আইনজীবীর দায়ীত্ব পালন করেন।

http://www.anandalokfoundation.com/