13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর শহর থেকে দেশীয় অস্ত্র ও বিষ্ফোরকসহ ৪ জেএমবির সদস্য আটক

admin
October 4, 2018 6:59 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর ০৩-১০-১৮) :   মেহেরপুর শহরের ফৌজাদারী পাড়ায় মেহেরপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে গোপন বৈঠকের সময় ৪ জেএমবি সদস্যকে বিষ্ফোরক দ্রব্য,দেশীয় তৈরি অস্ত্র ও লিফলেটসহ আটক করেছে ।

পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে ডিবি পুলিশের পরিদর্শক জুলফিকার আলীর নেতৃত্বে সাব-ইন্সপেক্টর মোস্তফা শওকত ও সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় ডিবি পুলিশের একটি দল এ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রায় ৩০/৪০ জন সেখান থেকে পালিয়ে যায় বলে পুলিশ দাবি করেছে। পালানোর সময় পুলিশ ৪ জনকে আটক করতে সক্ষম হয়েছে। পুলিশ আরো জানায়, অভিযানের সময় তাদের কাছে থেকে উদ্ধার করা হয়েছে লাল টেপ মোড়ানো ৮টি ককটেল, ৩টি পেট্রোল বোমা, একটি রামদা, একটি হাসুয়া, একটি দা,পাঁচটি লোহার রড, জেএমবির সাংগঠনিক কর্মসূচী লেখা একটি খাতা, একটি প্যাড, ২০টি লিফলেট, ৯টি বিভিন্ন আকৃতির ইলেকট্রনিক সার্কিট, ২টি ছোট আকৃতির মোটর, সিমসহ চারটি মোবাইল ও পাঁচ গজ বৈদ্যুতিক তার। আটক জেএমবি সদস্যরা হলেন- মানিকগঞ্জের চরমকিমপুর গ্রামের তারা মিয়ার ছেলে আব্দুল হামিদ (৩২), মেহেরপুর সদর উপজেলার রাধাকান্তপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে জাহিদুল ইসলাম বাঙ্গাল (২৪), ঝাউবাড়িয়া নওদা পাড়ার শামিম ইসলামের ছেলে টিপু পারভেজ (২৭) এবং একই উপজেলার ফতেপুর গ্রামের ইয়ারুল ইসলামের ছেলে সোহেল রানা (২৫)।

মেহেরপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, আটকৃতরা দির্ঘদিন ধরে মেহেরপুরের বিভিন্ন স্থানে গোপন বৈঠক ও প্রশিক্ষণ দিয়ে তাদের অনুসারি তৈরি করার চেষ্টা করে যাচ্ছে। একই সাথে এলাকায় অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পাঁয়তারা চালাচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছে থেকে বেশ কিছু অনুসারির নামও পাওয়া গেছে। তিনি আরো জানান, মেহেরপুরে আটকৃতরা জেএমবির অন্যতম নেতা গাইবান্ধার মতিন মেহেদীর অনুসারি। মতিন মেহেদী বর্তমানে মৃত্যুদন্ড প্রাপ্ত হয়ে টাঙ্গাইল জেলা কারাগারে জেল খাটছেন।

http://www.anandalokfoundation.com/