13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির ৭ দফা দাবি অবাস্তব ও সংবিধান বিরোধীঃ ওবায়দুল কাদের

admin
October 1, 2018 9:01 pm
Link Copied!

বিএনপির ৭ দফা দাবি অবাস্তব, অগ্রহণযোগ্য ও কোন কোনটি সংবিধান বিরোধী। কারণ নির্বাচনের আর বেশি দিন বাকি নেই। নির্বাচনের আগে তাদের দাবি মেনে নেয়ার কোন সুযোগ নেই। আর এ ধরনের দাবি যে কেউ মানবে না, তা তারা নিজেরাও জানে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (সোমবার) দুপুরে রাজধানীর গুলশান-২’র কাঁচাবাজারে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় ‘বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করুন’ শিরোনামে লিফলেট বিতরণ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না। নির্বাচনে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আন্দোলন করতে ব্যর্থ হয়ে দেশে ২০১৪ সালের মত নাশকতা ও সহিংসতা করার ছক কষছে। তারা আবারও সহিংসতা ও নাশকতার পথে পা বাড়াচ্ছে। বিএনপি-জামায়াতের সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে সচেতন থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে সহিংসতার সমুচিত জবাব দেয়া হবে।

তিনি বলেন, আমরা বিএনপির কোনও পাল্টা কর্মসূচি দেব না। আমাদের নির্বাচনী গণসংযোগের কর্মসূচি একান্তভাবেই নিরীহ শান্তিপূর্ণ। রাজনীতিতে আমরা কোনও ধরনের উত্তেজনাকর কর্মসূচি দেব না।

কাদের বলেন, তবে রাজনীতির নামে কেউ মাঠ দখল করতে এলে আইনশৃঙ্খলা বাহিনী যেমন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে তেমনি জনগণকে সঙ্গে নিয়েও আমরা তাদের প্রতিহত করব।

দলীয় প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনে যে কেউই প্রার্থী হতে পারেন। তবে দলের ভেতর কেউ অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত হলে তিনি দলীয় মনোনয়ন পাবেন না। নিজের দলের প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচারে কেউ জড়িত হলে মনোনয়ন পাবেন না।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক সাদেক খান উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/