13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রং তুলি নিয়ে ব্যস্ত নেত্রকোণার মৃত শিল্পীরা

admin
October 1, 2018 7:59 pm
Link Copied!

উত্তম কুমার রায়ঃ  সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা পালনে নেত্রকোনায় চলছে ব্যাপক প্রস্তুতি। পুরোদমে দূর্গা পূজার প্রস্তুতি চলায় জেলার সর্বত্র সাজ সাজ রব পরিলক্ষিত হচ্ছে। প্রতিটি পূজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজে দিন-রাত ব্যস্ত সময় পার করছেন মৃৎ শিল্পীরা।
জেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি মঙ্গল চন্দ্র সাহা জানান, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গা পূজা। এ উপলক্ষে নেত্রকোনা জেলার ১০টি উপজেলায় ৪শ ৫৫টি পূজা মন্ডপে পূজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি চলছে। এরমধ্যে নেত্রকোনা সদর উপজেলায় ১শ টি, বারহাট্রায় ৪৯ টি, কলমাকান্দায় ৫৪টি, দুর্গাপুরে ৫৬টি, কেন্দুয়ায় ৩৯টি, আটপাড়ায় ৩৬টি, পূর্বধলায় ৪৯টি, মদনে ১৪টি, মোহনগঞ্জে ৩১টি ও খালিয়াজুরীতে ২৭টি।
পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন, শারদীয় দূর্গা পূজা উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে পালনের জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পূজা মন্ডপে আনসার বাহিনীর পাশাপাশি পুলিশ মোতায়েন থাকবে। শান্তি শৃংখলা রক্ষায় র‌্যাব নিয়মিত বিভিন্ন পূজা মন্ডপে টহল দিবে।
জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান বলেন, শারদীয় দূর্গা পূজা উদযাপনের লক্ষ্যে প্রতিটি পূজা মন্ডপে সরকারের পক্ষ থেকে অনুদান দেয়া হবে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে প্রশাসনের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে।ইতিমধ্যে জেলা পূজা উদযাপন পরিষদ ও স্থানীয় নেত্রীবৃন্দের সাথে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানান জেলা প্রশাসক।।
http://www.anandalokfoundation.com/