13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করাই ইতিহাসের পক্ষে শ্রদ্ধা জানানোর একমাত্র উপায়

admin
September 29, 2018 11:18 pm
Link Copied!

যারাই গণতন্ত্রের সপক্ষের শক্তি, তাদেরকে জেগে উঠতে হবে, প্রতিবাদ করতে হবে এবং বলতে হবে যে, এই  ধরনের কৌশলের নির্বাচন আমরা মানব না। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা, এটাই হবে এক নম্বর সংগ্রাম। এটাই হল বাংলাদেশের ইতিহাসের পক্ষে শ্রদ্ধা জানানোর একমাত্র উপায়। বললেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শনিবার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে মুসলিম লীগের নবম কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন তিনি।

এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, এই যে ছল চাতুরির নির্বাচন, এই যে ইলেকশন ইঞ্জিনিয়ারিং- এরকম ভবিষ্যতে হলে বাংলাদেশের সর্বনাশ হয়ে যাবে, গণতন্ত্র চিরকালের জন্য নির্বাসিত হয়ে যাবে। সুতরাং এবারের সংগ্রাম মানুষের অধিকারের সংগ্রাম।

বি চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী বললেন, এটা নিয়ম রক্ষার নির্বাচন, অচিরেই আমরা নির্বাচনের ব্যবস্থা করব, সমস্ত দল অংশগ্রহণ করবে’। কথা দিয়ে কথা রাখলো না এরা। ওয়াদার বরখেলাপ করল। পবিত্র কুরআনে আছে ওয়াদার বরখেলাপকারী সত্যিকার মুসলমান নয়।

তিনি বলেন, অনেকেরই প্রাথমিক শিক্ষা ছিল মুসলিম লীগ। আপনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা বলেন, উনি মুসলিম লীগ ছিলেন। তারপর হোসেন শহীদ সোহরাওয়ার্দী মুসলিম লীগ ছিলেন, শেরে বাংলা ফজলুল হক মুসলিম লীগ ছিলেন। আমার বাবা মুসলিম লীগ ছিলেন। তার মানে, যারা সংগঠন করেছেন, তারা কোনো না কোনো পর্যায়ে মুসলিম লীগ ছিলেন।

তিনি বলেন, এরপর রাজনীতি পট পরিবর্তন হল, সেই প্রক্রিয়ায় ‍মুসলিম লীগ পিছিয়ে পড়ল। কী অপরাধ, কী ভুল-ত্রুটি, সেটা আপনারা জানেন, আপনাদের ব্যাপার। আমি এখন বলতে, জামানা বদলে গেছে, স্বীকার করেন না কেন?

http://www.anandalokfoundation.com/