13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনা মনে করেন ‘এডুকেশন ফাস্ট, সবাইকে শিক্ষা দিয়ে বাঁচাও’ -ইসরাফিল আলম এমপি

admin
September 29, 2018 6:47 pm
Link Copied!

এম মতিউর রহমান মামুনঃ   বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা মনে করেন ‘সবার জন্য চাই শিক্ষা – এডুকেশন ফাস্ট, শিক্ষাদিয়ে বাঁচাও’ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাংলার মানুষের  শিক্ষা নিয়ে যে, স্বপ্ন দেখেছিলেন শেখ হাসিনার  সরকার তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তাই তিনি সরকার গঠনের পর শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে, সরাদেশে নতুন নতুন স্কুল কলেজ জাতীয় করণ হয়েয়েছে। নতুন করে বিশ্ববিদ্যাল হয়েছে, নওগাঁতে মেডিকাল কলেজ করার ঘোষণা দিয়েছেন।

আজ শনিবার নওগাঁর আত্রাইয়ে শিক্ষার গুনগত মানোন্নয়নের লক্ষ্যে বিশাল মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ইসরাফিল আলম এসব কথা বলেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথেরর প্রতি শ্রদ্ধাবোধ থেকে ‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ‘ নামে শান্তিনিকেতনের আদলে নতুন বিশ্ববিদ্যালয় করেছেন।  প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত উপবৃত্তির ব্যবস্থা করা হয়েছেন। সময় মত ছেলে মেয়েদের সরকার বই দিচ্ছেন।  সার্বজনীন শিক্ষার গুনগত মানোন্নয়নে বর্তমান সরকারের বহুমুখি পদক্ষেপ দেশে দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখছে। জ্ঞান ও মেধাভিত্তিক জাতি গঠনের মাধ্যম বিশ্বমানের নাগরিক সমাজ বির্নিমান করাই বর্তমান সরকারের প্রধান লক্ষ। আজ নওগাঁর আত্রাই এসব কথা বলেছেন রবীন্দ্রনুরাগী শিক্ষাবিদ সাংসদ ইসরাফিল আলম।

তিনি বলেন, ‘দেশের আর্থসামাজিক উন্নয়নের চাকা ঘুরাতে হলে শিক্ষার চাকা ঘুরাতে হবে। তাই বর্তমান সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অভুতপূর্ব উন্নয়ন করেছে। এই সরকারের আমলে দেশের শিক্ষাতের যে উন্নয় হয়েছে তা অতিতে কোন দিনই হয়নি’।

আত্রাই উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের নিয়ে আত্রাই উচ্চ বিদ্যালয় চত্বরে মতবিনিময় সভায় সভাপত্বি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন আহসানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সনৎ কুমার প্রামানিক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কামরুজ্জামান, উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোবারক হোসন, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জারজিজার রহমান, শিক্ষক আমজাদ হোসেন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/