13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে দেশ ট্রেড লিংক-এর ম্যানেজার এবং সেলস্ ম্যানেজারের নিকট ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

admin
September 28, 2018 8:16 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর (২৭-০৯-১৮):  মেহেরপুরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সিগারেট বিক্রি করার অপরাধে ২ ব্যাক্তির নিকট থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদলত।

বৃহস্পতিবার বিকালে মেহেরপুর শহরের হোটেল বাজারে ওই আদালত বসানো হয়। জানা গেছে দেশ ট্রেড লিংক নামের একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে মেহেরপুরে ব্যানসন, গোল্ডলীফ, ষ্টার ও ডারবি সহ অন্যান্য সিগরেট ব্যবসায়ীদের কাছে বিক্রী করে আসছিল। প্রতিদিনের মত গতকালও ওইসব ব্রান্ডের সিগারেট দেশ ট্রেড লিংক-এর সেলসম্যান হোটেল বাজার নিউ মার্কেটের ব্যবসায়ীদের কাছে বিক্রী করতে গেলে ব্যবসায়ীরা নির্ধারিত মূল্যের চেয়ে প্রায় ৫ মাস ধরে বেশি দামে ডারবি সিগারেট কেনার অভিযোগ এনে দেশ ট্রেড লিংক-এর সিগারেটের একটি ভ্যান গাড়ী আটকিয়ে দেয়।

এ খবর পেয়ে মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হান্নান এবং সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল সিমন ব্যবসায়ীদের অভিযোগের সত্যতা পান। বাস্তবে দেখা যায় এক প্যাকেট ডারবি (১০সলাকা) সিগারেটের প্যাকেটে নির্ধারিত খুচরা মূল্য ২৭ টাকা লেখা থাকলেও ব্যবসায়ীদের কাছে থেকে নেওয়া হচ্ছে ৩৫ টাকা। অপর দিকে খুচরা বিক্রেতারা এক প্যাকেট ডারবি সিগারেট বিক্রী করছেন ৩৮ থেকে ৪০ টাকায়। এ খবর পেয়ে মেহেরপুর দেশ ট্রেড লিংক-এর ম্যানেজার আব্দুল গনি ও সেলস্ ম্যানেজার মোঃ কামরুজ্জামান ঘটনাস্থলে আসেন।

এদিকে খবর পেয়ে এ দিন বিকালে ভ্রাম্যমান আদলত বসিয়ে ঘটনার সত্যতা পেয়ে মেহেরপুর দেশ ট্রেড লিংক-এর ম্যানেজার আব্দুল গনি ও সেলস্ ম্যানেজার মোঃ কামরুজ্জামানের নিকট থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিনহাজুল ইসলাম আদালত পরিচালনা করেন।

http://www.anandalokfoundation.com/