13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এক নৌকায় কেউ শত্রু নয় মুজিব চেতনা বোধে কয় -মেয়র লিটন

admin
September 26, 2018 11:56 am
Link Copied!

স্টাফ রিপোর্টার বেনাপোলঃ যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল লিটন  বলেছেন ”এক নৌকায় কেউ শত্রু নয় মুজিব চেতনা বোধে কয়”। শার্শার নেতা কর্মীদের যখন  সুদিন ছিল তখন আমি আপনাদের পাশে ছিলাম না। যখন আপনারা আঘাত প্রাপ্ত মামলা প্রাপ্ত  নির্যাতিত নিপিড়িত বঞ্চিত অবহেলিত হয়েছেন সেই  দুর্দিনের সময় পাশে দাঁড়িয়েছি। আর যত দিন বেচেঁ থাকব ততদিন আমি আপনাদের পাশে থাকব আপানাদের ছেড়ে আমি কোথা ও যাব না। এই শার্শায় আমি অনেক মায়ের সন্তান হারানো স্বামী হারানোর কান্না দেখেছি অনেক বোনের স্বামী, ভাই হারানোর আহাজারী দেখেছি। অসহায় পিতার সন্তান হারানোর বিলাপ দেখেছি আর দেখতে চাই না। কথাগুলো বললেন শার্শা উপজেলা আওয়ামী যুবলীগ এর  সমাবেশে প্রধান অতিথি হিসাবে মেয়র লিটন।

মঙ্গলাবার বিকাল সাড়ে টার সময় শার্শা আওয়ামী দলীয় কার্যলয়ের সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা’র বিজয়ের লক্ষে শার্শা উপজেলা যুবলীগের আয়োজনে যুব সমাবেশে উপজেলা যুবলীগের আহবায়ক সাইদুজ্জামান বিটনের সভাপতিত্বে প্রধান অতিথি মেয়র লিটন বলেন, আগষ্ট মাস শোকের মাস । সেই আগষ্ট মাসে বঙ্গবন্ধু স্ব-পরিবারে এদেশের ঘাতকদের হাতে নিহত হয়েছে।

জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ও আগষ্ট মাসে এদেশের জামাত বিএনপির লোকেরা ২১ আগষ্ট গ্রানেড হামলা করে নিঃশে^ষ করতে চেয়েছিল। কিন্ত তারা সফল হয়নি। কিন্ত আইভি রহমান সহ আরো অনেকে সেদিন নিহত এবং বোমার আঘাতে ক্ষত বিক্ষত হয়েছিল । আর সেই আগষ্ট মাসে যশোর শার্শা -১ আসনের  এমপি শেখ আফিল উদ্দিন বেনাপোল বসে সংবর্ধনা নেয়। এটা অত্যান্ত জাতির জন্য দুঃখ জনক বেদনা দায়ক। তাই বলব শেখ আফিল উদ্দিন অন্তত বাংলাদেশ আওয়ামীলীগের মুজিব চেতনার মানুষ হতে পারে না। এই আফিল উদ্দিনের সময় শার্শার ৪২ জন আওয়ামীলীগ নেতা কর্মী হত্যা হয়েছে। কোন পিতা তার সন্তানের জন্য থানায় মামলা করতে পারে নাই । এর চেয়ে আর বেদনা দায়ক কি হতে পারে। আজ আমরা বাংলাদেশ আওয়ামীলীগের নেতা কর্মী হয়ে ও শেখ আফিল উদ্দিনের জন্য মামলায় জর্জারিত হয়েছি। ক্ষত বিক্ষত হয়েছি। তাই শেখ আফিল উদ্দিন আর যাই হোক সে পুলিশ, যুবসমাজ, নারী সমাজ এর বন্ধু হতে পারে না। সে বঙ্গ বন্ধুর চেতনার মানুষ হতে পারে না। তাই শার্শার মানুষ আর অত্যাচার জুলুম বাজ নেতা চায় না। তারা চায় শার্শায় যে স্বস্তি শান্তি উন্নয়ন করবে মানুষের পাশে থাকবে সেই রকম একজন নেতা। যার ভিতর ছাত্র সমাজের যুবসমাজের ভালবাসা থাকবে সেই রকম একজন মানুষকে জননেত্রী শেখ হাসিনা মনোনায়ন দিবে।

প্রধান অতিথি আরো বলেন এখন ও শার্শার মাটিতে ত্যাগি নেতাদের উপর অত্যাচার জুলুম হ”েছ। গতকাল ও গোগা ইউনিয়নে তবিবর মেম্বারের দ্বারা আওয়ামীলীগের নেতা কর্মীরা নির্যাতিত হয়েছে । আমরা  এ নির্যাতন নিপিড়ন দেখতে চাই না।

তিনি বলেন সামনের নির্বাচনে আপনারা নারী জাগরনকে কাজে লাগাবেন। আর যুব সমাজ আপনারা আর ছাত্রলীগ সাংস্কৃতিক ফোরামের নেতা কর্মীরা আগামি দিনের নির্বাচনে বাড়িতে বাড়িতে যেয়ে ভোটের জন্য ভোট চাইবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিতত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলোক, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক বকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, দপ্তর সম্পাদক আজিবর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী, অর্থ বিষয়ক সম্পাদক খোদাবক্স্র, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার, শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি আবু হানিফ, বেনাপোল পৌর প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, আওয়ামীলীগ সাংস্কৃতিক ফোরামের উপজেলা শাখার নেতা আমিনুর রহমান, সদস্য জাকির হোসেন আলম, আওয়ামী নেতা মতিয়ার রহমান মধু, মোজাফফার হোসেন, পুটখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফফার হোসেন, বেনাপোল পৌর কমিশনার রাশেদ আলী, বেনাপোল যুবলীলীগের আহবায়ক সুকুমার দেবানাথ সহ আওযামী, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

অনুষ্ঠানটি সার্বিক পরিচালান করেন শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন ও সেলিম রেজা বিপুল।

http://www.anandalokfoundation.com/