13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতির কারণে দেশের অর্থনৈতিক মুক্তি পায়নি

admin
August 20, 2015 9:08 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বদিউজ্জামান বলেছেন, বাংলাদেশ স্বাধীনতা পেলেও দুর্নীতির কারণে অর্থনৈতিক মুক্তি পায়নি। দেশে দুর্নীতি কমলে সেই সমস্যা ঠিক হয়ে যাবে।

বৃহস্পতিবার দুপুরে যশোর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা সম্মেলন কক্ষে স্থানীয় দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সততা সংঘের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, স্কুলে স্কুলে সততা সংঘের মাধ্যমে শিশুদের সচেতনা বৃদ্ধি করা হচ্ছে। এতে শিশুদের অভিভাবকরাও দুর্নীতি করলে ওই শিশুই প্রশ্ন তুলতে পারবে। যশোর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক জহিরুল হুদার সভাপতিত্বে বক্তব্য রাখেন- যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার (এসপি) আনিছুর রহমান, যশোর জেলা পরিষদের প্রশাসক সঞ্জয় কুমার বণিক, জেলা সিভিল সার্জন শাহাদাৎ হোসেন প্রমুখ।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং ভূমি অধিদপ্তরের এসি ল্যান্ড পদের কর্মকর্তাদের সতর্ক থাকার কথা উল্লেখ করে মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান বলেন, তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অনিয়ম-দুর্নীতির তথ্য আসছে।

সভায় উপস্থিত সরকারি কর্মকর্তাদের উদ্দেশে দুদক চেয়ারম্যান বলেন, অফিসে যে ব্যক্তিই দুর্নীতির অভিযোগ দিক না কেন, অভিযোগটি তদন্ত করে অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এর আগে, ৩ কোটি ৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে যশোরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান।

http://www.anandalokfoundation.com/