২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:০৫
সর্বশেষ খবর
বিএনপি জয়ী হলে এসকে সিনহা রাষ্ট্রপতি

আগামী নির্বাচনে জয়ী হলে এসকে সিনহাকে রাষ্ট্রপতি করবে বিএনপি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোষানলে দেশত্যাগী সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে রাষ্ট্রপতি করবে বিএনপি। শনিবার (২২ সেপ্টেম্বর) ভারতের বাংলা পত্রিকা দৈনিক যুগশঙ্খে প্রকাশিত এক প্রতিবেদনে একথা বলা হয়েছে।

এতে বলা হয়, ইতোমধ্যে এসকে সিনহাকে রাষ্ট্রপতি করার প্রস্তাবও দিয়েছে বিএনপি। দলটির একাধিক শীর্ষনেতা যুগশঙ্খের কাছে দেশের প্রথম হিন্দু প্রধান বিচারপতিকে ‘প্রথম হিন্দু রাষ্ট্রপতি’ করার ইচ্ছার কথা জানিয়েছেন।

আরও বলা হয়, এর আগে প্রধান বিচারপতি থাকাকালীন এসকে সিনহাকে বিএনপি তাদের প্রস্তাবিত ‘নির্বাচনকালীন সহায়ক সরকার’র রাষ্ট্রপতি হিসেবে নাম প্রস্তাবের কথা বলে। বিএনপির একাধিক নেতা তখন তাকে ‘ঐকমত্যের রাষ্ট্রপতি’ হিসেবে উল্লেখ করেন।

যুগশঙ্খের প্রতিবেদনটিতে বলা হয়, বর্তমানে দলটি মনে করছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলে এসকে সিনহাকে পূর্ণ মেয়াদের রাষ্ট্রপতি করবেন। কারণ হিসেবে দলটির একাধিক নেতা জানিয়েছেন, বিচারপতি সিনহা অত্যন্ত সৎ ও বিজ্ঞ একজন আইনজ্ঞ। তাকে বিচারপতি করলে সমালোচনা থাকবে না।

আরও বলা হয়, সিনহাকে রাষ্ট্রপতি করে বিএনপি একটি বার্তা দেবে যে তারা সংখ্যালঘু হিন্দুদের সুরক্ষায় কাজ করতে বদ্ধপরিকর। এছাড়া তাকে রাষ্ট্রপতি করে বিএনপি দিল্লিকে বার্তা দিতে চায় যে তারা ভারতবিরোধী নয়। বরং প্রতিবেশীর সঙ্গে ভালো সম্পর্ক রেখেই চলতে চায়।

প্রতিবেদনটি অনুসারে, বিচারপতি সিনহাকে রাষ্ট্রপতি করার আলোচনা নিয়ে বাংলাদেশের একাধিক বুদ্ধিজীবীর কথায়, বাংলাদেশে বর্তমানে যে হারে ভারতবিরোধিতা বাড়ছে; সেটা কমাতে বিএনপির এই সিদ্ধান্ত কিছুটা হলেও কাজে দেবে। একই সঙ্গে দিল্লিও বিএনপির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাবে।

প্রসঙ্গক্রমে এতে বলা হয়, বর্তমানে আমেরিকায় বসবাস করা এসকে সিনহা বাংলাদেশের সংবিধানের ষোড়শ সংশোধনীর বিরুদ্ধে হাইকোর্টের একটি রায় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরাগভাজন হন।

এরপর প্রধানমন্ত্রীর নির্দেশে গোয়েন্দা সংস্থা ডিজিএফআই প্রধানের হুমকি ও নির্যাতনের কারণে তিনি বাংলাদেশ ত্যাগে বাধ্য হন বলে সম্প্রতি টেলিভিশনে সাক্ষাৎকারে উল্লেখ করেছেন। এছাড়া সদ্য প্রকাশিত আত্মজীবনীতেও তার দেশত্যাগ নিয়ে শেখ হাসিনাকে কাঠগড়ায় তুলেছেন তিনি।

যারা অংশ নেবে তাদের নিয়েই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান।

শনিবার সকালে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের হল রুমে এক সভায় তিনি একথা বলেন।

বিএনপির প্রতি আহ্বান জানিয়ে শাহজাহান খান বলেন, অজুহাত দেখিয়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্র বাদ দিয়ে আগামী নির্বাচনে অংশ নিন। জনগণ যাদের ভোট দিবে তারাই ক্ষমতায় আসবে।

এসময় মন্ত্রী দেশের অন্যতম স্থলবন্দর বুড়িমারী স্থলবন্দরের আধুনিকায়ন করার নানা উদ্যোগের কথা জানান।

বন্দরের উন্নয়ন ও গতিশীলতা আনতে উপদেষ্টা কমিটির সভায় আরও বক্তব্য দেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি, ইসরাফিল আলম এমপি, স্থলবন্দরের চেয়ারম্যান অতিরিক্ত সচিব তপন কুমার চক্রবর্তী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা প্রশাসক শফিউল আরিফ, পুলিশ সুপার এসএম রশিদুল হক ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল প্রমুখ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.