13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বইটি প্রকাশ করে সরকারবিরোধীদের উসকে দিয়েছেন এসকে সিনহা

admin
September 21, 2018 4:57 pm
Link Copied!

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা তার বইটি এসময় না প্রকাশ করে, অন্য সময় করতে পারতেন। নির্বাচনকে সামনে রেখে তিনি এই বইটি কেন প্রকাশ করলেন। বইটি আরও দুই-তিন মাস পরেও প্রকাশ করা যেত। বইটি এ সময়ে প্রকাশ করে সরকারবিরোধীদের উসকে দেয়া হয়েছে। অপপ্রচারের উসকানি এ সময় তিনি না দিলেও পারতেন। বললেন আওয়ামীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (শুক্রবার) সকালে গাজীপুরের ভোগড়ায় ঢাকা-টাঙ্গাইল-ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

কাদের বলেন, বিদেশে গিয়ে মনগড়া তথ্য দিয়ে তিনি সরকারবিরোধীদের অপপ্রচারের সুবিধার জন্য যদি এ সময় বইটি প্রকাশ করে থাকেন, তবে একজন প্রধান বিচারপতি হিসেবে তার দায়িত্বশীলতার বিষয়টি প্রশ্ন থেকে যায়। প্রধান বিচারপতি পদ থেকে তিনি নিজেই সরে গেছেন।

সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে কোনও প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না। ডিজিটাল ক্রাইম রোধের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। ডিজিটাল সিকিউরিটির ব্যবস্থা করা হয়েছে। এতে কারো কোনও উদ্বেগ, উৎকণ্ঠার বা আতঙ্কের কারণ নেই। আমরা আশা করি স্বাধীন সাংবাদিকতায় ও স্বাধীন মতপ্রকাশে কোনও প্রকার বাঁধা প্রাপ্ত হবে না, ক্ষতিগ্রস্থ হবে না।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী ড. কামাল হোসেন ও বি চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের ঐক্য প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে বলেন, নির্বাচনকে সামনে রেখে এ ধরনের প্রক্রিয়ায় সরকারের কোনও মাথাব্যথা নেই। আমরা বিশ্বাস করি উন্নয়ন ও সুশাসনের মাধ্যমে শেখ হাসিনা দেশের মানুষের আস্থা অর্জন করেছে। আগামী নির্বাচনে আমরা সোনালী ফসল ঘরে তুলতে সক্ষম হব।

এ সময় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, সড়ক বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আরিফুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/