13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লক্ষীপুরের কমলনগরে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১২

admin
September 20, 2018 8:37 pm
Link Copied!

তানভীর আহমেদ, লক্ষীপুর প্রতিনিধি ::  জমি নিয়ে বিরোধের জের ধরে লক্ষীপুরের কমলনগরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। বুধবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার চরমার্টিন ইউনিয়নের হাজীমার্কেট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ঘটনাস্থল থেকে উভয় পক্ষের ৩২ জনকে আটক করে। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লক্ষীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, তিন শতক জমি নিয়ে ওই এলাকার মো. খোকনের সঙ্গে একই এলাকার মৃত জবিউল্যার ছেলে মো. ফারুকের বিরোধ চলে আসছিল। বুধবার সকালে ওই জমিতে ফারুক স্বজনদের নিয়ে সুপারি ও নারকেল গাছের চারা রোপন করে জমিটি দখলের চেষ্টা করে। খোকন লোকজন নিয়ে সন্ধ্যায় ওই চারা তুলে ফেলতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এতে ফারুক, লিটন, হোসেন, কামাল, রিপন ও অলি আহাম্মদ এবং খোকন, শাহে আলম, মনির, জাহাঙ্গীর ও জুয়েলসহ উভয়পক্ষের মোট ১৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে উভয় পক্ষের ৩২ জনকে আটক করে। এদের মধ্যে খোকনসহ তার পক্ষের ২৭ এবং ফারুকের পক্ষের ৫ জন রয়েছে বলে জানা গেছে। পরে পুলিশ ও এলাকাবাসী আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মুহাম্মদ আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাত্র তিন শতক জমি নিয়ে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটকদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

http://www.anandalokfoundation.com/