13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালভার্টের মাটি ধ্বসে চলাচলে ঝুকিপূর্ন ডুমুরিয়া-শরাফপুর রোডের ডুমুরিয়া বাজারের রাস্তা

admin
September 20, 2018 11:27 am
Link Copied!

মারিয়া আফরিন পায়েল, ডুমুরিয়া,(খুলনা)।।  ডুমুরিয়া-শরাফপুর রোডের ডুমুরিয়া  বাজারে প্রবেশের রাস্তার উপর একমাত্র কালভাটটির দুপাশের মাটি ধ্বসে চলাচলে ঝুকিপূর্ন  ও পার্শ্ববর্তী একাধিক ভবন হুমকির মূখে পড়েছে।
 এ ঘটনার দুই সপ্তাহ পেরিয়ে গেলেও কতৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করেনি বলে অভিযোগ রয়েছে ব্যবসায়ীদের। উপায়ন্ত না পেয়ে নিজেরাই সংস্কারের উদ্যোগ গ্রহন করেছে বলে জানা গেছে। তবে ঘটনাস্থল পরিদর্শন এবং আশু প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।
সরেজমিনে গিয়ে একাধিক ব্যবসায়ী ও পথচারীর সাথে কথা বলে জানা যায় উপজেলার প্রান কেন্দ্র ডুমুরিয়া বাজারের মধ্যদিয়ে বয়ে গেছে ডুমুরিয়া-শরাফপুর সড়ক। ব্যস্ততম এ সড়কের বারোয়ানী বাজার নামক স্থানে সালতা নদীর উপর একটি কালভার্ট নির্মিত ছিল। যার উপর দিয়ে প্রতিনিয়ত ছোট-খাট যানবাহন ও হাজার হাজার লোক চলাচল করে আসছে। সম্প্রতি মরা শালতা নদী খননের পর জোয়ার ভাটার প্রবলস্রোতে  কালভার্টটির উভয় পার্শ্বে ভাংগন শুরু হয়।যা এখন চলাচলের রাস্তাসহ পার্শ্ববর্তি একাধিক ভবন ধ্বসের হুমকি হয়ে দাড়িয়েছে এবং ঝুঁকির মধ্য দিয়ে চলছে পথচারি ও যানবাহন ।আশু প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহন না করলে কালভার্টটি ভেঙ্গে যেতে পারে।
এনিয়ে আশংকায় রয়েছে পথচারি,ব্যবসায়ী ওভবনের মালিকেরা।  বাজার কমিটির সভাপতি ডাঃ গৌর কিশোর রায়, ব্যবসায়ী মিজানুর রহমান, শেখ ফরিদ হাসেন, আমিনুর রহমান, উত্তম সরকারসহ অনেকেই বলেন, অত্যন্ত গুরুত্বপূর্ন এ সড়কটি বাজারে প্রবেশের অন্যতম সড়ক। জোয়ারের পানির চাপে কালভার্টটির দু‘পাশে যখন ভাংগন লাগে এরপর থেকে আমরা নিজেদের উদ্যোগে সংস্কারের চেষ্টা করি। কিন্ত দিনে দিনে এর অবস্থা এত বেহাল হয়ে পড়েছে যে আশু ব্যবস্থা গ্রহন না করলে সড়ক ও অনেক ভবন ধ্বসে ব্যাপক ক্ষয় ক্ষতি হবে। দূর্ভোগের শিকার হবে হাজার হাজার মানুষ। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম বলেন, খবর শুনে গতকাল বিকেলে উপজেলা প্রকৌশলী বিদ্যুত কুমার দাসকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং আশু প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুরের বলেন, গুরুত্বপূর্ণ এ সড়কের উপর নির্মিত কালভার্টের দু’পাশে ভাংগন মারাত্বক আকার ধারন করেছে। আশু সংস্কারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।
http://www.anandalokfoundation.com/