১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:০৯
বামনায় ফ্রী মেডিকেল ক্যাম্প

বামনায় এসএসসি ২০০৯ ব্যাচের উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প

বামনা(বরগুনা) প্রতিনিধি: গত বছর এক হাজার গাছের চারা রোপন করে শুরু হয়েছিলো বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তাদের অংশ গ্রহন। উপজেলার বিষখালী নদীর তীরে নব নির্মিত বামনা শহররক্ষা বাঁধের পাইলিংএর পাশের পরিত্যাক্ত জমিসহ কলাগাছিয়ার ইউনিয়ন পরিষদ সড়কে ব্যক্তিগত অর্থে ঝাউগাছের চারা রোপন করে বামনা সারওয়ারজান মডেল উচ্চ বিদ্যালয়ের ২০০৯ ব্যাচের শিক্ষার্থীরা। যে কাজ বামনা উপজেলায় সর্বস্তরে বেশ প্রশংসা অর্জন করে।

আজ মঙ্গলবার সকালে বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রী কলেজে শুরু হয়েছে ২ দিন ব্যপী ফ্রী মেডিকেল ক্যাম্প। সকাল থেকে বিকেল পর্যন্ত রোগীদের ৫জন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্নয় ও দাঁতের চিকিৎসা দেওয়া হয়।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন, বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: বশির আহম্মেদ। বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মানজুরুর রব মুর্তাযা আহসান এর সভপতিত্বে মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন, বামনা সদর আর রশিদ ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ মো. আবুল কালাম, ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মহসীন কবীর, ২০০৯ ব্যাচের শিক্ষার্থী সৈয়দ রাহবার আহসান, শেখ খলিলুর রহমান সুজন, ফোরকান হোসেন প্রমূখ।

চিকিৎসা সেবা নিতে আসা কলাগাছিয়া গ্রামের লাভলী আক্তার জানায়, ২০০৯ ব্যাচের শিক্ষার্থীদের এই উদ্যোগ নিঃসন্দেহে একটি ভালো কাজ। ওদের মতো সবাই কিছু সামাজিক কর্মকান্ডে অংশ নিলে এই দেশটা অনেক আগেই সোনার বাংলা হতো।

মেডিকেল ক্যাম্পের অন্যতম আয়োজক ২০০৯ ব্যাচের শিক্ষার্থী সৈয়দ রাহবার আহসান জানান, আমাদের বন্ধুরা সবাই এখনো পড়ালেখা করছে। আমরা নিজেদের পড়ালেখার খরচ থেকে সামান্য কিছু টাকা বাঁচিয়ে বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছি। বামনাকে বাসযোগ্য ও একটি পর্যটন শহর গড়ার লক্ষ্যে সমগ্র উপজেলা ব্যাপী কয়েক লক্ষাধীক গাছের চারা রোপনের পরিকল্পনা গ্রহন করেছি। এছাড়াও দুস্থ্যদের চিকিৎসার জন্য বিভিন্ন ইউনিয়নে ফ্রী মেডিকেল ক্যাম্প করাসহ উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহন করবো।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.