১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৪৪
সর্বশেষ খবর

নব্বইয়ের মত আরেকটি গণঅভ্যুত্থানের মাধ্যমে মুক্ত হবেন খালেদা

কারামুক্ত খালেদা জিয়াকে সঙ্গে নিয়েই আগামী নির্বাচনে অংশগ্রহণ করবো। নব্বইয়ের মতো আরেকটি গণঅভ্যুত্থানের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্ত হবেন। বললেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আগামী নির্বাচন যদি অংশগ্রহণমূলক হতে হয় তাহলে খালোদা জিয়া ও বিএনপির অংশ নিতে হবে। অন্যথায় অংশগ্রহণমূলক হবে না। অংশগ্রহণমূলক নির্বাচন হতে হলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। মুক্ত খালেদা জিয়াকে নিয়েই আমরা আগামী নির্বাচনে যাবো৷ তাকে গণআন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে।

তিনি বলেন, জনগণের আকাঙ্খা পূরণ ও আস্থা অর্জনে ব্যর্থ হওয়ার ফলে সরকারের সমর্থন যখন তলানিতে তখন তারা অত্যাচার নির্যাতন চালিয়ে জনগণকে আবারও ভোটের অধিকার তথা পরিবর্তনের আকাঙ্খা থেকে বঞ্চিত করতে চায়। কিন্তু এবার আর তাদেরকে সে সুযোগ দেয়া হবে না।

খন্দকার মোশাররফ বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে ৯০’এর মত আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি করে দেশ, দেশের জনগণ ও গণতন্ত্র রক্ষার জন্য আমরা গণতন্ত্রকামী সকল দল, সংগঠন, ব্যক্তি তথা দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছি৷ ইতোমধ্যেই দেশের বেশ কয়েকটি বিরোধী দল, সংগঠন ও ব্যক্তি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে এবং আমাদের মতই তারাও বৃহত্তর জাতীয় ঐক্যের পক্ষে অবস্থান নিয়েছে৷ আমরা তাদের উদ্যোগকে স্বাগত জানাই।

তিনি বলেন, বিএনপি মহাসচিব জাতিসংঘের আমন্ত্রণ পাননি। নিজ থেকে দেশের বিরুদ্ধে নালিশ করতে গিয়েছেন। এতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে’-প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মোশাররফ বলেন, আমি এ বিষয়ে তেমন কিছু বলতে চাই না। তবে আমাদের মহাসচিব জাতিসংঘে গিয়েছেন, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টে গিয়েছেন। নিশ্চয় এতে প্রধানমন্ত্রীকে কোনো না কোনোভাবে আঘাত করেছে৷ তাই তিনি আমাদের নিয়ে এসব কথা বলছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.