২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:০৭
সর্বশেষ খবর
পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের ঢাকা জোনের জোনাল কর্মী সমাবেশ

পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের ঢাকা জোনের জোনাল কর্মী সমাবেশ

বাংলাদেশের অন্যতম শীর্ষ জাতীয় বেসরকারী উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র দেশের ৬৪ টি জেলায় ২৪৭ টি ব্রাঞ্চ, ৪৮টি এরিয়া ও ১৩টি জোন অফিসের মাধ্যমে Holistic Development Approach এর আলো ক্ষুদ্রঋণ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠির মধ্যে সেবা প্রদান করে আসছে। দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়ন মুলক কর্মকান্ডকে গতিশীল করার লক্ষ্যে ১৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং তারিখে ঢাকার রিং রোডে সুচনা কমিউনিটি সেন্টারে ঢাকা জোনের “জোনাল কর্মী সমাবেশ” অনুষ্ঠিত হয়।

পদক্ষেপ এর নিবার্হী পরিচালক ইকবাল আহাম্মদ প্রধান অতিথি হিসেবে সমাবেশের উদ্বোধন করেন। ঢাকা জোনের জোনাল ম্যানেজার খন্দকার আবুল বাশার এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাইক্রোফাইন্যান্স কর্মসূচির পরিচালক মো:সালেহ্ বিন সামস। এছাড়াও উপস্থিত ছিলেন উপ-পরিচালক, বিভিন্ন বিভাগের ব্যবস্থাপক, উপ-ব্যবস্থাপক, বিভাগীয় প্রধান এবং মাঠ পর্যায়ে কর্মরত এরিয়া ম্যানেজার, ব্রাঞ্চ ম্যানেজার, ব্রাঞ্চ অফিসার ও কমিউনিটি ম্যানেজারগন।

সমাবেশের কার্যকরী সেশনে ক্ষুদ্রঋণ কর্মসূচির ঢাকা জোনের সকল এরিয়া, ব্রাঞ্চের এবং ব্রাঞ্চ অফিসার ও কমিউনিটি ম্যানেজারগনের বর্ষপরিকল্পনা ২০১৮-২০১৯ এর অর্জন চিত্র উপস্থাপন করেন সংশ্লিষ্ঠ প্যানেল লীডার মো: জাহাঙ্গীর হোসেন। ঋণী নির্বাচন ও ঋণ বিতরণ, সঞ্চয়,স্বেচ্ছা বিনিয়োগ ও বকেয়া ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করেন জোন সংশ্লিষ্ঠ এরিয়া ম্যানেজারগন। এ ছাড়াও তহবিল ব্যবস্থাপনা, কর্মী উন্নয়ন ও কর্মী ব্যবস্থাপনা, নিরীক্ষা আপত্তি ও নিরীক্ষা নিষ্পত্তি এবং রেমিটেন্স বিষয়ে সংশ্লিষ্ঠ ব্যবস্থাপকগন ও উপ ব্যবস্থাপক আলোচনা করেন।

সমাবেশের শেষ পর্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সংস্থার সকল কর্মী/কর্মকর্তাদের সামাজিক উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্রঋণ ও কৃষি সেবাকে ‘সেবা গ্রহিতাদের’ মধ্যে অগ্রাধিকারের ভিত্তিতে পৌছে দেয়ার পরামর্শ প্রদান করেন এবং সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশের সমাপ্তি ঘোষিত হয়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.