২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:১৮
সর্বশেষ খবর
রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) স্বপ্ন ফাউন্ডেশন

বিদেশি শক্তির রক্তচক্ষু দেখে ভয় পায় না আওয়ামীলীগ

বিশেষ প্রতিবেদকঃ  জাতিসংঘের মহাসচিবের সঙ্গে বিএনপির বৈঠক করে কোনও লাভ নেই। বাংলাদেশ বিদেশি শক্তির রক্তচক্ষু দেখে ভয় পায় না। বললেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন- ‘বিদেশি শক্তির সাথে জোট পাকিয়ে কোনও ষড়যন্ত্র সফল হবে না। আজকে আপনারা যাদের প্রভু মানেন, ‘৭১-এ এরা বাংলাদেশকে সমর্থন করেনি।  তাই বিদেশিদের কাছে ধরনা দিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচনে অংশ নিন। কোনও অযৌক্তিক দাবি মানা হবে না।’ একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি অংশ না নিলে তা আত্মঘাতী সিদ্ধান্ত হবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই যুগ্মসাধারণ সম্পাদক।

জাতিসংঘের মহাসচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে বিএনপি মহাসচিবের সমালোচনা করে হানিফ বলেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিদেশে যাওয়ার সময় বলে গেলেন জাতিসংঘের মহাসচিবের সঙ্গে তার বৈঠক আছে। ওখানে গিয়ে একজন সহকারীর সঙ্গে বৈঠক করলেন। সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে জবাব দিতে পারলেন না। এটা ব্যক্তিগত উদ্যোগ ছিল বলে কোনোরকম বেঁচে গেলেন। রাজনৈতিকভাবে কতটা দেউলিয়া হলে একটা দলের এ অবস্থা হয়।’ বিএনপি যুক্তরাষ্ট্রের দুটি কোম্পানিকে লবিস্ট নিয়োগ করেছে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন- ‘লবিস্ট নিয়োগ করে এখন ঘরে বসে অপেক্ষা করেন। তারাই আপনাদের ক্ষমতায় বসিয়ে দেবে। বাংলাদেশের জনগণের প্রতি আপনাদের আস্থা নেই।’

নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এ নেতা বলেন-‘জনগণের কাছে আমাদের উন্নয়ন প্রচার করুন। সত্য তথ্য দিয়ে বিএনপির অপপ্রচারের জবাব দিন। জনগণ আমাদের ওপর আস্থাশীল। ইনশাল্লাহ, নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় পাবে।’

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আনোয়ারা শাহজাহান, মহিলা আওয়ামী লীগ নেত্রী স্মৃতিকণা বিশ্বাস প্রমুখ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.