13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সালথায় স্কুল-মাদ্রাসা ফুটবল টুণামেন্টের খেলা নিয়ে হামলায় আহত ৭

admin
September 6, 2018 5:11 pm
Link Copied!

সালথা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের সালথায় ফুটবল খেলায় পরাজিত হয়ে মাঠে প্রতিপক্ষের খেলোয়ারদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ হামলায় ৭ খেলোয়ার আহত হয়েছে বলে জানাগেছে। আহতদের মুকসুদপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানাগেছে সালথা উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আয়োজনে গ্রীস্মকালীন মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসার ফুটবল টুর্ণামেন্টর ১ম রাউন্ডের খেলা চলছিল। বুধবার বিকালে উপজেলার বড়খারদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বাউষখালী উচ্চ বিদ্যালয় বনাম বড়খারদিয়া উচ্চ বিদ্যালয়ের খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত এ খেলায় বড়খারদিয়া উচ্চ বিদ্যালয় একাদশ ১-০ গোলে পরাজিত করে বাউষখালী উচ্চ বিদ্যালয় একাদশ বিজয়ী হয়। খেলা শেষ হওয়ার সাথে সাথেই এলাকার লোকজন লাঠি নিয়ে মাঠের মধ্যে প্রবেশ করে প্রতিপক্ষের খেলোয়ারদের উপর হামলা চালিয়ে মারপিট করে। এ সময় বাউষখালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী খেলোয়ার ইমামুল ফকির, নাহিদ খান, রাজিব মোল্যা, জিহাদ শেখ, নয়ন ফকির, তানজিদ মুন্সি ও রাব্বি শেখ গুরুতর আহত হয়। আহতদের মুকসুদপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে বাউষখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার ও সালথা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

বাউষখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদৎ হোসেন অভিযোগ করে বলেন, আমরা বিজয়ী হওয়ায় খেলা শেষ হওয়ার সাথে সাথেই বড়খারদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসি লাঠি নিয়ে মাঠের মধ্যে প্রবেশ করে আমাদের কমলমতি শিক্ষার্থী খেলোয়ারদের এলোপাথাড়ী ভাবে মারপিট করেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং এই হামলার সঠিক বিচার দাবী করছি।

এ ব্যাপারে বড়খারদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদ্যুৎ কুমার বলেন, এটা অনাকাংখিত একটি ঘটনা। বাহিরের লোকজন এটা ঘটিয়েছে।

আমরা হাসপাতালে গিয়ে আহতদের দেখে এসেছি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল খায়ের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লিখিত আবেদন পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ মোবাশ্বের হাসান বলেন, ছাত্রদের চিকিৎসার সমস্ত খরচ আমরা দিবো। এঘটনার সাথে জড়িতদের খুজে বের করে ব্যবস্থা নেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/