13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের বিরুদ্ধে ৩ রানের জয় পেয়েছে ইংল্যান্ড

admin
November 28, 2015 1:48 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক : এত ভাল খেলেও পাকিস্তানকে জেতাতে পারেননি শহীদ আফ্রিদি। শেষ ওভারে গড়ানো সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে ইংল্যান্ড।

আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। আগামী সোমবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৭২ রান করে ইংল্যান্ড। জবাবে ৮ উইকেটে ১৬৯ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানকে ভালো সূচনাই এনে দিয়েছিলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও রাফাতুল্লাহ মোহমান্দ। উদ্বোধনী জুটিতে ৩০ বলে ৫১ রান যোগ করেন দুজন। অবশ্য ৯ রানের ব্যবধানে শেহজাদ (২৮), রফাতুল্লাহ (২৩)- দুজনই স্টাম্পিং হয়ে বিদায় নেন।

এরপর তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক মিলে ৩০ রানের জুটি গড়েন। ৩৫ রান করে হাফিজ বিদায় নিলে ভেঙে যায় জুটি। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে পাকিস্তান।

মালিক (২৬) ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার পর ক্রিজে আসেন আফ্রিদি। তখন পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ বলে ৫৩ রান। নিজের প্রথম বলেই চার মেরে রানের খাতা খোলেন আফ্রিদি।

শেষ তিন ওভারে পাকিস্তানের প্রয়োজন পড়ে ৪৭ রান। ক্রিস ওকসের করা ইনিংসের ১৮তম ওভারের প্রথম পাঁচ বলেই তিন ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন আফ্রিদি। কিন্তু শেষ বলে আফ্রিদি থার্ড ম্যানে লিয়াম প্লানকেটের দুর্দান্ত এক ক্যাচে বিদায় নিলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় পাকিস্তানের। ৮ বলে ৩ ছক্কা ও এক চারে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন পাকিস্তান অধিনায়ক।

ডেভিড উইলির করা পরের ওভার থেকে ১৪ রান নিয়ে পাকিস্তান শিবিরে আবার আশা জাগিয়েছিলেন সরফরাজ আহমেদ ও আনোয়ার আলী।

শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। কিন্তু ওকসের করা ওভারের প্রথম বলেই সরফরাজ সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান। অবশ্য পরের বলে সোহেল তানভীর চার হাঁকিয়ে হিসবাটা অনেক সহজ করে ফেলেন।

পরের তিন বলে তিন রানের বেশি নিতে না পারায় শেষ বলে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় চার রান। আনোয়ার সেই বলে ব্যাটই ছুঁয়াতে পারেননি।

৩৩ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার লিয়াম প্লানকেট। ওকস ও আদিল রশিদের ঝুলিতে জমা পড়ে দুটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে জেমস ভিন্সের ৩৮, জস বাটলারের ৩৩ আর জেসন রয়ের ২৯ রানের সুবাদে ১৭২ রানের লড়াকু পুঁজি গড়ে ইংল্যান্ড।

৪ ওভার বল করে মাত্র ১৫ রানের বিনিময়ে ৩ উইকেট নেন আফ্রিদি। দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতেও ৮ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেললেন পাকিস্তান অধিনায়ক। কিন্তু জয়ের হাসি হাসতে পারলেন না।

ম্যাচসেরার পুরস্কার জেতেন লিয়াম প্লানকেট।

http://www.anandalokfoundation.com/