13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরে শ্রমিকলীগ নেতার লাগামহীন কর্মকান্ডে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন

admin
September 2, 2018 2:59 pm
Link Copied!

তানভীর আহমেদ, লক্ষ্মীপুর প্রতিনিধি :  নারী কেলেঙ্কারী, মাছ ব্যবসায়ীদের প্রভাব দেখিয়ে টাকা আদায়সহ লাগামহীন কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা শ্রমিক লীগ নেতা মোশারেফ হোসেন রাসেলের বিরুদ্ধে। এ কারণে একদিকে ব্যবসায়ীরা অতিষ্ঠ, অন্যদিকে ক্ষুন্ন হচ্ছে সংগঠনের ভাবমূর্তি । রাসেল কমলনগর উপজেলা শ্রমিক লীগের সভাপতি।

এদিকে এ নেতার কর্মকান্ডে ক্ষুব্ধ হয়ে স্থানীয় শ্রমিক লীগ নেতাকর্মীরা জেলা কমিটির কাছে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে তারা রাসেলকে দল থেকে বহিস্কারের দাবি জানায়।

জানা গেছে, সম্প্রতি উপজেলার হাজির হাট বাজারে আপত্তিকর অবস্থায় নারীসহ রাসেলকে আটক করে স্থানীয়রা। পরে তাকে গণপিটুনী দিয়ে পুলিশে সৌপর্দ করলে তিনি বেশ কয়েকদিন কারাভোগ করেন। জামিনে বের হয়ে তিনি মাছ ব্যবসায়ীদের রাজনৈতিক প্রভাব দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে কমলনগর থানায় একাধিক মামলা রয়েছে। এনিয়ে তিনি বেশ কয়েকদিন কারাভোগ করেছেন। জামিনে মুক্তি পেয়ে তিনি আরো বেপরোয়া হয়ে উঠেছেন বলে অভিযোগ করে স্থানীয়রা।

নাম প্রকাশে অনিচ্ছুক কমলনগরের কয়েকজন শ্রমিক লীগ নেতা বলেন, রাসেল শ্রমিক লীগের বিভিন্ন অনুষ্ঠানের কথা বলে স্থানীয় ব্যবসায়ী ও শিল্পপতিদের কাছ থেকে মোটা অংকের টাকা নেয়। তবে উপজেলাতে শ্রমিক লীগের কোন অনুষ্ঠান করতে দেখা যায় না। এই উপজেলায় শ্রমিক লীগের কোন কার্যক্রম নেই বললেই চলে। জিম্মি হয়ে রয়েছে সংগঠনটি।

অভিযুক্ত শ্রমিক লীগ নেতা মোশারেফ হোসেন রাসেল অভিযোগ অস্বীকার করে বলেন, এ ধরনের কর্মকান্ডের সাথে আমি জড়িত নয়। তবে নারী কেলেঙ্কারীর বিষয়টি তিনি এড়িয়ে যান।

লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের দুটি কমিটি বিদ্যামান থাকায়, একটি অংশের সভাপতি অধ্যক্ষ নুরুল হুদা বকুল বলেন, আমার কাছে কেউ কোন অভিযোগ করে নাই। অভিযোগ ফেলে তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

অপরদিকে লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মামুনুর রশিদ বলেন, রাসেলের বিরুদ্ধে নেতাকর্মীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/