13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

admin
August 29, 2018 3:07 pm
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী,
ফেসবুকের মাধ্যমে আপনাকে শুভ জম্মাষ্টমীর শুভেচ্ছা জানাচ্ছি বলে ক্ষমা চাইছি। আসলে আমার গাড়ীভাড়া নেই তো তাই আপনার কাছে গিয়ে আপনাকে শুভেচ্ছা জানানো সম্ভব হয়নি। আমি হিন্দু বলে অর্ধেক বেতনে কেরানীগিরি করে পেট চালাতে হয়, প্রমোশন পেলেও ডেপুটি পর্য্যন্ত আমাদের দৌড়, প্রধান হলে তো রিটায়ারমেন্ট। গাড়ী ভাড়াতেই চলে যাবে মাসের অর্ধেক রেশন খরচ!!

যাদের ফ্রি নিয়ে গেছেন, তাদের মত ওই পাড়ে বৌ বাচ্চাও রেখে আসতে পারিনি, রাতে যদি বাড়ী আসতে না পারি, বৌ ঝিদের হয়ত কাল খালে বিলে গলাকাটা লাশ পেতে পারি। পৈত্রিক জায়গা জমিনগুলা কাল হয়ে দাড়িয়েছে কিনা!

আপনি শুভেচ্ছা দিবেন আমি শুভেচ্ছা নিব, কাজটা এখানেও করা যায়, যা যায় না তা হলো আপনার কাছে, পাশে, উপরে, নিচে গুতাগুতি করে সেল্ফি তোলা আর সেই সেল্ফি দেখিয়ে আগামী বছর পর্য্যন্ত শিক্ষিত ভিক্ষা করা। সেটা অবশ্য সম্ভব ও হতো না, কারন আমার লক্কর ঝক্কর ফোনে সামনে থেকে ছবি উঠে না।

হিন্দুদের জন্য রক্ত দিতে প্রস্তুত যে হিন্দুবীর এতদিন ছেলেপিলেদের সামনে ধুতি তুলে আপনার বিরুদ্ধে মুখে ফেনা তুলে ফেলছিল, সেও দেখি আজ আপনার মঞ্চের সামনে সেল্ফি তুলে ফেবু স্টেটাস দিচ্ছে “প্রধানমন্ত্রীর সামনে মাত্র সাত ফুট আগে”। যে নেতা এতদিন বলে এসেছে “একবার প্রধানমন্ত্রীর সামনা সামনি যেতে দাও, এমন ঝাড়া ঝাড়ব না, এক কথায় সংবিধান কচ করে কেটে ধর্মনিরপেক্ষতা হাত দিয়ে লিখে দিবে” সে নেতা দেখি আপনাকে তেল দিতে দিতে নিজেই তৈলাক্ত বাঁশ বাওয়া বান্দরের মত অবস্থা। যে মহিলা শাখা সিঁদুর কে এতদিন “আনকালচার্ড হিন্দুয়ানী” বলে ছোয়া এড়িয়ে চলত, সেও দেখি আজ আপনার সাথে ছবি তোলার প্রতিযোগীতায় “সাত্বিক” হিন্দু নারী সেজে এসেছেন।

সবচেয়ে সুন্দর লেগেছে বিটিবিতে দেখা দর্শকদের যারা আপনার বক্তব্য চলাকালীন বিটিভির ক্যামরার দিকে তাকিয়ে মিটিমিটি হাঁসি দিচ্ছিলেন।

আপনার উপর ভরসা আমার সবসময় ছিল, থাকবে। সাংবিধানিক ভাবে নিদ্দিষ্ট ধর্মীয় একটি রাষ্ট্রকে অসাম্প্রদায়ীক ভাবে পরিচালনা আপনার দ্বারাই সম্ভব। ” অসাম্প্রদায়ীক দেশে সাম্প্রদায়ীক বিষবাষ্প ছড়াতে দিবনা” যখন বলেন, তখন আপনার মধ্যে শতাব্দীর শ্রেষ্ঠ নেতা বংগবন্ধুর ছায়া দেখতে পাই।

শুভেচ্ছার বিনিময়ে শুধু শুভেচ্ছাই দিলেন। এতেও আমরা যে যারপরনাই খুশি সে তো আপনার সামনেই দেখেছেন।

উৎসব আয়োজনে তো সবাই কিছু না কিছু আশা করে। আমিও আপনার দেশের এক সংখ্যালঘু হিসাবে বেচে থাকার নিরাপত্তাটুকু চাই। স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই। আমৃত্যু এদেশে নিজ ধর্ম পালন করে বেচে থাকতে চাই। আমার বৌ বাচ্চাদের বাঁচার জন্য আপনার আশির্বাদ চাই।

প্রণাম। শুভ জম্মষ্টমীর শুভেচ্ছা।
জয় বাংলা।

ফেসবুক থেকে সংগৃহিত

http://www.anandalokfoundation.com/