13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

২০১৮-১৯ সালে লক্ষমাত্রা ১১ হাজার একর কালীগঞ্জ মোবারকগঞ্জ সুগার মিলের আখ রোপন উদ্বোধন

admin
August 27, 2018 7:12 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ ॥২৭আগস্ট’২০১৮:   “আগাম করবো আখের চাষ সুখে থাকবো বার মাস”- এই প্রত্যয় নিয়ে প্রতি বছরের ন্যায় এ বছরও ২০১৮-১৯ সালে আখ রোপন মৌসুমে প্রায় ১১ হাজার একর জমির আখ চাষের লক্ষ্যমাত্রা নিয়ে সোমবার সকালে ঝিনাইদহ কালীগঞ্জ মোবারকগঞ্জ সুগার মিলের মিলস্ গেট বি সাবজোনের ২২নং ইউনিটের কাশিপুর ও সিমলা গ্রামের আখ চাষী আব্দুর রশিদ, গোলাম রসুল ,আব্দুর রহমান ,মিন্টু,ওলিয়ার,আব্দুর কাদেরসহ ছয় জন আখচাষী এক একর করে জমিতে এসটিপি বেডে চারা রোপনের কার্য়ক্রম শুভ উদ্বোধন করেন, ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

উদ্বোধন শেষে মৌসুমি আখ রোপনের বিষয়ে চিনি মিলের ব্যবস্থপনা পরিচালক ইউসুফ আলী সিকদারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ-৪ সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজীম আনার।

বিশেষ অতিথি ছিলেন, চিনি ও খাদ্য শিল্প দপ্তর সিপিই(চিনি মিল) জি এম কৃষি নাঈম সিদ্দিক, জি এম (অর্থ) সাইফুল ইসলাম,জি এম (প্রশাসন) জাহাঙ্গীর আলম,ডি জি এম শফিকুল ইসলাম,ডি এম সম্প্রচার গোলাম মোস্তফা, গৌতম কুমার মন্ডল,মৌচিক ইউনিয়নের সাধারন স¤পাদক আতিয়ার রহমান,সাংগঠনিক স¤পাদক কবির হোসেন,আখ চাষী কল্যান সমতির সভাপতি জহুরল ইসলাম,সাধারন স¤পাদক মাসুদুর রহমান মন্টু,মৌচিক সমবায় সমিতি সাধারন স¤পাদক গোলাম রসুল প্রমূখ।

প্রধান অতিথি বলেন, আখচাষ একটি লাভ জনক ফসল। তিনি আখ চাষীদের কাজের মূল্যায়ন করে মিলে ডিজিটাল পূজি,ডিজিটাল গেজেট,ডিজিটাল ওজন যন্ত্র,ডিজিটাল পেমেন্ট,আখ চাষে ভর্তুকী প্রদান,আখ চাষের জন্য সহজ শর্তে ঋন সরাসরি চাষীদের মাঝে বিতারণ করা হয়।

http://www.anandalokfoundation.com/