13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জয় বাংলা শ্লোগান সার্বজনীন করার আহ্বান জানান ভূমিমন্ত্রী

admin
August 16, 2018 6:19 pm
Link Copied!

মোঃ লালন মিয়াঃ  জয়বাংলা স্লোগান হউক সকলের। কোন লাজ লজ্জা রেখে জয় বাংলা স্লোগান চলে না। জয় বাংলা স্লোগানকে মনে প্রাণে বাঙালি জাতির জাতীয় স্লোগান হিসেবে বিশ্বাস করতে হবে। জয় বাংলা বাঙালি স্বত্তাকে জাগিয়ে তোলে। ৭১ এর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর কথা স্মরণে রেখে তিনি জয়বাংলা স্লোগানকে সার্বজনীন করার জন্য সর্বস্তরের প্রতি আহ্বান জানান ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি.।

আজ বাংলাদেশ সচিবালয়ের ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার জন্য অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাঙালি জাতিকে অর্থনৈতিক মুক্তি অর্জনে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয়তাবাদেও চেতনা, জাগরণ সারা বাঙালির মাঝে ছড়িয়ে দিয়েছিলেন।

তিনি বলেন, বাংলাদেশের জাতীয়তাবাদ ‘বাঙালি জাতীয়তাবাদ’ হিসেবে মনে প্রাণে বিশ্বাস করতে হবে। মন্ত্রী শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান। বঙ্গবন্ধুর আদর্শ, জয়বাংলা স্লোগান, বাংলাদেশের গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতাকে মনে প্রাণে বিশ্বাস ও লালন করারও আহ্বান জানান তিনি।

ভূমি সচিব আব্দুল জলিল এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতাউর রহমান, উপসচিব গোলাম মাওলা প্রমুখ বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/