১৯শে আগস্ট, ২০১৮ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১৭
সর্বশেষ খবর
বিএনপির ভাইস চেয়ারম্যানের আব্দুল্লাহ আল নোমান

শেষ সময়ে সকল সরকার স্বৈরাচারী হয়ে যায়

ক্ষমতাসীন আওয়ামী লীগের শক্তি কমে এসেছে। শেষ সময়ে সকল সরকার স্বৈরাচারী হয়ে যায়। আওয়ামী লীগ এখন সেই পথে হাঁটছে। তাদের সময় শেষ হয়ে এসেছে। বিএনপির ভাইস চেয়ারম্যানের আব্দুল্লাহ আল নোমান।

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

নোমান বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন কোনো রাজনৈতিক দলের ছিল না। তারা রাজনৈতিক দলগুলোকে বুঝিয়ে দিয়েছে সরকার টেকার মতো নয়, সরকারকে মেরামত করতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের প্রথমে সমর্থন জানানো ছিল সরকারের একটা কৌশল। সমস্ত জাতি যখন এক তখন সরকার শিক্ষার্থীদের সমর্থন জানায়। এরপর আওয়ামী লীগ সরকারের চিরায়ত স্বভাব প্রকাশ পায় শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে। এ হামলা থেকে সাংবাদিকরাও রেহায় পায়নি।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা, গ্রেফতার ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির এ নেতা বলেন, দেশে সুশাসন নেই, দেশ অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

নোমান বলেন, সরকার স্বৈরচারী কর্মকাণ্ড বাড়িয়ে দিয়েছে। তারা সাধারণ মানুষসহ বিএনপি কর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে। আইয়ুব খান ও এরশাদেরও হাতিয়ার ছিল লাঠি আর টিয়ারগ্যাস। বর্তমান সরকারের হাতিয়ার এখন তা’ই। সরকার স্বৈরচারী শাসক হয়েছে। সংবিধান মানছে না। তারা সংবিধানের রক্ষক হয়ে ভক্ষণ করছে।

মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.