১১ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৪৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতরা ক্ষমার অযোগ্য, তাদের উপযুক্ত শাস্তি দেয়া হবে

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতরা ক্ষমার অযোগ্য, তাদের উপযুক্ত শাস্তি দেয়া হবে। ওভারটেকিংসহ ট্রাফিক আইন লঙ্ঘনের কারণে সড়কে দুর্ঘটনা ঘটে, তাই কোনও ধরনের অনিয়ম বরদাশত করা যাবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ (এসআরসিসি) প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সবসময়ই ড্রাইভারদের ট্রেনিংয়ের ওপর গুরুত্ব দিয়েছি। কিন্তু ট্রেনিং না দিয়ে ড্রাইভারদের গাড়িতে বসিয়ে দেয়া হচ্ছে। ফলে দুর্ঘটনা ঘটছে। চালকের পাশাপাশি রাস্তা পারাপারে পথচারীদেরকেও সমানভাবে সচেতন হতে হবে। এসময়  তিনি জানান, দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সামনে নিরাপদ সড়ক পারাপারের ব্যবস্থা নিচ্ছে সরকার।

তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে তৃতীয় পক্ষ প্রবেশ করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চেয়েছিল। যেভাবে শিক্ষার্থীরা নেমে এসেছিল তার প্রতিদান তারা পেয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি সবাইকে ধর্য্য ধরতে বলেছিলাম। আমি চেয়েছিলাম শিক্ষার্থীদের যেন কোনও ক্ষতি না হয়। কিন্তু আন্দোলনের তৃতীয় দিন দেখি ব্যাগের ভেতর থেকে ছাত্রদের পোশাক বের করে অনেকে ছাত্র হয়ে যাচ্ছে। তারা ব্যাগের ভেতর থেকে দা, রামদা এগুলো বের করছে। দর্জির দোকানে স্কুল ড্রেস বানানোর ভিড় বেড়ে গেছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.