13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বস্তিতে আগুন, শিকলবন্দী অবস্থায় নিহত ১

admin
August 12, 2018 5:02 pm
Link Copied!

চট্টগ্রাম নগরের চাঁদগাঁও থানার উত্তর ফরিদারপাড়ার খন্দকার বাড়ি এলাকার টিনশেড একটি কলোনিতে আগুন লেগে একটি ঘরের ভেতরে শিকলবন্দী অবস্থায় জীবন্ত দগ্ধ হয়েছেন মানসিক প্রতিবন্ধী মো. রবিউল আলম (৩০)। তাছাড়া আগুনে পুড়ে যায় ৩৬টি ঘর। পরে আগ্রাবাদ, কালুরঘাট ও বায়েজিদ স্টেশনের আটটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আজ রবিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানান, নিহত রবিউল মানসিক প্রতিবন্ধী। তিনি কোনো কাজ করতে পারতেন না। তার মা ফাতেমা ভিক্ষা করে সংসার চালান। প্রতিদিনের মত আজ সকালেও রবিউলকে ঘরে শিকলে বেঁধে ভিক্ষা করতে বের হন তার মা। এর মধ্যে আগুন লাগলে কলোনির সবাই বেরিয়ে গেলেও রবিউল পারেননি। আগুন নিয়ন্ত্রণে আসার পর শিকল কেটে রবিউলের পোড়া লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক কামাল উদ্দিন বলেন, ‘উত্তর ফরিদারপাড়ার খন্দকার বাড়ির ওই কলোনিতে আগুনের সূত্রপাত হয়।

অগ্নিনির্বাপক বাহিনীর আটটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে কলোনির একটি ঘর থেকে এক মানসিক রোগীর লাশ উদ্ধার এবং তিন সারির ৩৬টি ঘর পুড়ে যায়। তবে এক ঘরের একটি শিশুকেও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে বাসিন্দারা জানিয়েছেন।’

http://www.anandalokfoundation.com/