১৮ই আগস্ট, ২০১৮ ইং | ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:৩১
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

শিক্ষার্থীদের আন্দোলন দমন করতে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিবেদকঃ  শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনকে পেশী শক্তি দিয়ে দমন করার অপকৌশল হিসেবে বিএনপির সিনিয়র নেতাসহ দলীয় নেতাকর্মী ও অরাজনৈতিক শিক্ষার্থীদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দায়ের করেছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ(শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যারা পুলিশের সামনে হেলমেট ও মুখোশ পড়ে সহিংসতা করেছে, সাংবাদিকসহ আন্দোলনকারীদের হামলা চালিয়েছে, সেই সন্ত্রাসীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, সন্ত্রাসীরা শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতরে ঢুকে ছাত্রছাত্রীদের মারপিট করেছে। এসব কিছুই ঘটেছে পুলিশের চোখের সামনে এবং তাদের সহযোগিতায়।

তিনি বলেন, মুখোশধারী আক্রমণকারীরা ছাত্রলীগ-যুবলীগকর্মী ছিল এটি সাংবাদিকরা বলার পরও, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাদের বিচার করার জন্য নাম চান। আক্রমণকারীদের অনেকেরই ছবি ছাপা হয়েছে, এরপরও অপরাধীদের গ্রেপ্তারের জন্য ওবায়দুল কাদের কেন ছবি ও নাম চান? এমন বাজে রসিকতায় তিনি আনন্দ পেতে পারেন কিন্তু দেশবাসী লজ্জিত হয়।

তিনি আরও বলেন,  আওয়ামী লীগের নির্দেশেই পুলিশের ছত্রছায়ায় হেলমেট ও মুখোশ পরে আগ্নেয়াস্ত্র-লাঠি নিয়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আন্দোলনরত ছাত্রছাত্রীদের ওপর বর্বোরোচিত হামলা চালিয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, শিক্ষার্থীদের আন্দোলনে সহিংস কোনও কর্মকাণ্ডে বিএনপি জড়িত ছিল না। আওয়ামী লীগই জড়িত।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.