13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের মূল লক্ষ্য -মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

admin
August 4, 2018 5:47 pm
Link Copied!

মারিয়া আফরিন পায়েল, ডুমুরিয়া, খুলনা।। সাংবাদিকদের বলা হয় জাতির বিবেক বা দর্পণ। সাংবাদিকদের হতে হবে সৎ, নিষ্ঠাবান ও নিরেপক্ষ। সাংবাদিকদের মূল লক্ষ্য হতে হবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা। ভুল তথ্য প্রচার করে কাউকে বিভ্রান্ত না করা সেদিকে লক্ষ্য রাখা একজন প্রকৃত সাংবাদিকের দায়িত্ব এবং কর্তব্য। বললেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

শনিবার সকালে ডুমুরিয়ায় উপজেলা পর্যায়ে সাংবাদিকদের সক্ষমতা উন্নয়নের দুই দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী বলেন, সত্যকে সত্য আর মিথ্যাকে মিথ্যা বলার সত সাহস থাকতে হবে সাংবাদিকদের। সাংবাদিকরাই পারে তাদের লেখনির মাধ্যমে দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে। দেশে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম, কিন্তু সাংবাদিকদের হতে হবে সচ্ছ ও নিরেপক্ষ।

ডুমুরিয়া উপজেলা প্রশাসনেরর উদ্যেগে ও যুব উন্নয়ন অধিদপ্তরের বাস্তবায়নে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র সহায়তায় শনিবার সকালে শহীদ শেখ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্তে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,যুব উন্নয়ন কর্মকর্তা এস এম কামরুজ্জামান, থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেন, জাইকার উপজেলা সমন্বয় কারী রেজাউল করিম।

প্রশিক্ষণ প্রদান করেন কালের কন্ঠের ব্যুরো প্রধান গৌরাঙ্গ নন্দী ও জেলা উপ-প্রধান তথ্য কর্মকর্তা জাবিদ হাসান। প্রশিক্ষণে বিভিন্ন পত্রিকায় কর্মরত উপজেলার ৪০জন সাংবাদিক অংশ গ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/