13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘ফিটনেসবিহীন সব গাড়ির রুট পারমিট বাতিল করা হবে’

admin
August 4, 2018 5:29 pm
Link Copied!

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের ৯টি দাবি আমলে নিয়ে সরকার তা বাস্তবায়ন শুরু করেছে। ফিটনেসবিহীন সব গাড়ির রুট পারমিট বাতিল করা হবে, এরইমধ্যে কাজও শুরু করেছে বিআরটিএ। এখন শান্তির স্বার্থে আমরা এই শিক্ষার্থীদের অভিভাবকের সহযোগিতা চাই।

শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ছাত্র আন্দোলনে রাজনৈতিক অপশক্তি মদদ দিচ্ছে, সেটা আমরা খুব কাছ থেকে লক্ষ্য করছি, আমাদের বিভিন্ন সংস্থা লক্ষ্য করছে। শেষ পর্যন্ত আমরা ধৈর্য ধরে যাবো। আমাদের বিশ্বাস ছাত্রছাত্রীরা আস্তে আস্তে ঘরে ফিরতে শুরু করেছে। আরো দুই একদিনের মধ্যে হয়তো পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশ কোনো দমনমূলক পদক্ষেপ এই ছোট ছোট ছেলেমেয়েদের ওপর নেওয়া যাবে না। সেই কারণে পুলিশ নানান অপদস্থ এবং হয়রানির শিকার হয়েও রাজনৈতিক অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ধৈর্যের পরাকাষ্ঠা দেখাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, চালকদের গ্রেপ্তার করা হয়েছে রিমান্ডে নেওয়া হয়েছে। আইন আনুযায়ী বিচারের আওতায় এনে তাদের বিচারকাজ সম্পন্ন করার বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে। নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণও দেওয়া হয়েছে।

তারপরও এই অরাজনৈতিক শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনে যারা রাজনীতির রং চড়াতে চায়, তাদের ব্যাপারে আন্দোলনরত শিক্ষার্থীদের সতর্ক থাকার অনুরোধ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

http://www.anandalokfoundation.com/