13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিটি নাগরিকের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে

admin
August 3, 2018 2:45 pm
Link Copied!

ঈশ্বরদী পাবনা থেকে মোঃ লালন মিয়াঃ  সরকারি ভাতা উপযোগী কাউকেও ভাতা প্রদান থেকে বাদ দেওয়া হবে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি নাগরিকের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে বলে জানালেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি.।

আজ ঈশ্বরদী উপজেলা পরিষদে ২০১৭-১৮ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, সেলাই মেশিন এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বেদে, দলিত হরিজন ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ২০১৭-১৮ অর্থবছরে ঈশ্বরদী উপজেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৩,১১৭ জনের মধ্যে ১৭ কোটি ০৮ লাখ ৩৫ হাজার ৬০০ টাকা ভাতা ও আর্থিক সুবিধা প্রদান করা হয়।

ভূমি মন্ত্রী শরীফ আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করে সোনার বাংলা গড়ার ঘোষণা দিয়েছিলেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়ার যুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বাস্তবায়নে দেশের সকল নৃগোষ্ঠী, বেদে হরিজন, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা সরকার অব্যাহত রাখবে। মন্ত্রী বলেন, এর আগে কোনো সরকারের আমলেই এমন উন্নয়ন করে যেতে পারেনি।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, দেশরতœ জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো নিশ্চিত করেছেন। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা সামাজিক বলয়ের আওতায় মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকে শুরু করে সব ধরনের ভাতা দরিদ্র মানুষের মাঝে বিতরণ করে যাচ্ছেন। দরিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যেই প্রধানমন্ত্রীর এ উদ্যোগ। তিনি দুঃখী, দরিদ্র অসহায় মানুষের অভাব দুর করে একটি সুখী সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়া পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রীর সুস্থ্য জীবন ও দীর্ঘজীবী হওয়ার প্রত্যাশা কামনা করে আল্লাহর কাছে সকলের পক্ষ থেকে দোয়া চান।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে পাবনা জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক আবদুল মোমিন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বস, ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার খন্দকার মাসুদ রানা, উপজেলা শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/