13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিরাপদ সড়কের দাবীতে যশোর প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ

admin
August 2, 2018 8:04 pm
Link Copied!

প্রসেঞ্জিৎ ঠাকুরঃ  রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবিসহ ন্যায্য বিচার দাবিতে আজ পঞ্চম দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের এই আন্দোলন রাজধানী ঢাকার পর গতকাল বুধবার থেকে চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়েছে। এরই অংশ হিসেবে

আজ বৃহস্পতিবার সকাল ৯ টা ৩০ মিনিটের দিকে যশোর প্রেসক্লাবের সামনে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক’শ ছাত্র-ছাত্রী এ বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে সার্কিট হাউজ মোড় পর্যন্ত অবরোধ করে রাখে। এ সময় জরুরী কাজে নিয়োজিত গাড়ি ছাড়া কোন গাড়ি, রিকসা, বাইক ও মটর সাইকেল ঢুকতে দেওয়া হচ্ছিল না সার্কিট সাউজ থেকে প্রেসক্লাব পর্যন্ত। শিক্ষার্থীরা যানবাহনের লাইসেন্স/ড্রাইভিং লাইসেন্স আছে কিনা জিজ্ঞেস করছিল, যদিও ট্রাফিক পুলিসের ধমকে তারা এটা থেকে পরে বিরত থাকে। এরপর দুপুর ১টার পর একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলে শ্লোগানে তারা বার বার একটা কথায় বলে, “We want Justice”.

আন্দোলনরত এক শিক্ষার্থী জানায় যে তারা কোন বিশেষ ব্যক্তির ডাকে আসেনি, আন্দোলনে একেক সময় একেকজন নেতৃত্ব দিচ্ছে, আর কে কোন প্রতিষ্ঠান থেকে এসেছে তা যাতে বোঝা না যায় তাই তারা ড্রেস থেকে প্রতিষ্ঠানের ব্যাচ খুলে রেখেছে এবং স্বতঃস্ফুর্তভাবে সকলে এসেছে।

এছাড়া প্রেসক্লাবসহ সারা শহরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হলেও কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি। এদিকে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ সারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

http://www.anandalokfoundation.com/