13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ থেকে আসা মুসলিমদের থাকতে দেওয়া হবে না ভারতে

admin
August 1, 2018 8:44 pm
Link Copied!

অনুপ্রবেশকারী ইস্যুতে কোনও আপস নয়, বাংলাদেশ থেকে আসা মুসলিমদের থাকতে দেওয়া হবে না এ দেশে। বাংলার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘মিথ্যাচার’ এবং ‘ভোট রাজনীতি’র অভিযোগ তুলে মিছিলের ডাক দিল যুব মোর্চা ও মহিলা মোর্চা। আর সে মিছিলের ২৪ ঘণ্টা আগে আজ বুধবার বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিংহ একথা জানালেন।

মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের জন্য নিজের অবস্থান বদলে ফেলছেন। মমতা বন্দ্যোপাধ্যায় নিজের ভোটব্যাঙ্ক সুরক্ষিত রাখতে দেশের নিরাপত্তাকে অবহেলা করছেন। ২০০৫ সালে লোকসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ই বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে সরব হয়েছিলেন। স্পিকারের চেয়ারের দিকে একগোছা কাগজ ছুড়ে মেরেছিলেন সে দিন। সেই মমতা বন্দ্যোপাধ্যায়ই আজ বলছেন, বাংলায় কোনও অনুপ্রবেশকারী নেই।’’ বুধবার এই মন্তব্যই করেছেন রাহুল সিংহ।

অসমের মতো পশ্চিমবঙ্গ থেকেও বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তাড়ানো হবে বলে সোমবার মন্তব্য করেছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এ দিন সেই মন্তব্যকেও সমর্থন করেছেন রাহুল সিংহ। তিনি বলেন, ‘‘বাংলাদেশ থেকে যে মুসলিমরা এ দেশে ঢুকেছেন, তাঁদের আমরা অনুপ্রবেশকারী বলি। অনু্প্রবেশকারী মুসলিমদের এ দেশে থাকতে দেওয়া হবে না। তাঁদের আমরা ফেরত পাঠাবই।’’

শুধু মুসলিমরা অনুপ্রবেশকারী কেন? অন্যরা কেন নন? রাহুল সিংহের ব্যাখ্যা: ‘‘বাংলাদেশ একটা ইসলামি রাষ্ট্র। সেখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের জন্য সঙ্কট রয়েছে। তাই বাংলাদেশ থেকে এ দেশে চলে আসা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের আমরা শরণার্থী মনে করি। ভারতীয় জনতা পার্টি বরাবরই শরণার্থীদের আশ্রয় দেওয়ার পক্ষে। কিন্তু বাংলাদেশ থেকে অনেক মুসলিমও এ দেশে ঢুকেছেন। কোনও সঙ্কটের কারণে নয়, তাঁরা ঢুকেছেন বেশি সুযোগ-সুবিধার লোভে। সেটা বরদাস্ত করা হবে না।’’ রাহুল সিংহের মতে, শুধুমাত্র সুযোগ-সুবিধা পাওয়ার জন্য মুসলিমরা বাংলাদেশ থেকে ভারতে ঢুকবেন, এটা মেনে নেওয়া হলে ভারতীয় নাগরিকদের অধিকার ক্ষুণ্ণ হয়।

বৃহস্পতিবার কলকাতায় মিছিলের ডাক দিয়েছে বিজেপি। রাজ্য যুব মোর্চা এবং রাজ্য মহিলা মোর্চার ব্যানারে এই মিছিল হচ্ছে। অসমে এনআরসি-র খসড়া তালিকা প্রকাশিত হওয়ার পর থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যে ভাবে সুর চড়িয়েছেন কেন্দ্রীয় সরকার তথা বিজেপির বিরুদ্ধে, তার বিরোধিতা করতেই বৃহস্পতিবার মিছিলের ডাক দেওয়া হয়েছে। মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় জানালেন, দেশপ্রিয় পার্ক থেকে শুরু হবে মিছিল, যাবে হাজরা পর্যন্ত। অর্থাৎ এনআরসি-র সমর্থনে আয়োজিত মিছিলকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় নিয়ে যেতে চাইছে বিজেপি।

মহিলা মোর্চা ও যুব মোর্চার রাজ্য নেতৃত্ব মিছিলে তো থাকবেনই। সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়ের মতো সাধারণ সম্পাদকদেরও মিছিলে থাকার কথা। মিছিল প্রসঙ্গে দলের জাতীয় সম্পাদক রাহুল সিংহ বললেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিচারিতা এবং মিথ্যাচার প্রকাশ্যে আনার জন্যই মিছিলের ডাক দেওয়া হয়েছে। অসম থেকে বাঙালিদের তাড়িয়ে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করে মমতা বন্দ্যোপাধ্যায় প্রাদেশিকতা উস্কে দিতে চাইছেন। বিভাজনের রাজনীতি করে রাজনৈতিক লাভ তুলতে চাইছেন। সেই মিথ্যাচারের বিরুদ্ধেই বৃহস্পতিবার বিজেপি পথে নামছে।’’ লকেট চট্টোপাধ্যায়ের কথায়, ‘‘শুধুমাত্র ভোটের স্বার্থে যে বাংলার মুখ্যমন্ত্রী দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করছেন, সে কথা বাংলার মানুষের সামনে আমরা তুলে ধরব।’’ খবর পশ্চিমবঙ্গ দৈনিক আনন্দবাজার।

http://www.anandalokfoundation.com/