13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে ভাষা সৈনিক ড. হালিমা খাতুনের স্মরণ সভা অনুষ্ঠিত

admin
July 31, 2018 10:19 pm
Link Copied!

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:বাগেরহাটে ভাষা সৈনিক, বিশিষ্ট শিশু সাহিত্যিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপিকা ড. হালিমা খাতুনের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে হালিমা খাতুনের জন্মস্থান বাগেরহাট শহরের বাদেকাড়াপাড়া ঈদগাহ মাঠে এ স্মরণসভার আয়োজন করে স্থানীয় ‘পল্লী মঙ্গল সমিতি’। স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকাত আলী বাদশা এমপি।

বাদেকাড়াপাড়া পল্লী মঙ্গল সমিতির সভাপতি মহিতুর রহমান পল্টনের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নারগিস পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন, জেলা তথ্য কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, প্রবীন আইনজীবী জাহাঙ্গীর আলী বাবু, বাগেরহাট প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেনসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, বাগেরহাটের কৃতি সন্তান ড. হালিমা খাতুন ছিলেন দেশের অন্যতম খ্যাতিমান মানুষ। সারা জীবন দেশ ও দেশের মানুষের জন্য কাজ করেছেন তিনি। ভাষা আন্দোলনে তার অসামান্য অবদান সারাজীবন এ জাতি মনে রাখবেন।

এছাড়াও স্মরণ সভায় বাগেরহাটের বরেন্য ব্যক্তিত্ব অধ্যক্ষ গুল-আরা বেগমকে স্মরণ করেন উপস্থিত সকলে। স্মরণসভা শেষে উপস্থিত সকলে ড. হালিমা খাতুন ও অধ্যক্ষ গুল-আরা বেগমের রুহের মাগফিরাত কামনা করেন।

http://www.anandalokfoundation.com/