13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে নির্যাতিত হিন্দুদের চিকিৎসার ব্যবস্থা করবে বিশ্বহিন্দু পরিষদ

admin
July 31, 2018 11:07 am
Link Copied!

ভিএইচপি রিপোর্টঃ বাংলাদেশের নির্যাতিত নিপীড়িত ও শারীরিকভাবে আক্রান্ত হিন্দুদের ও আর্থিকভাবে দূর্বল গোষ্ঠির চিকিৎসা পরিষেবার ব্যবস্থা করল বিশ্বহিন্দু পরিষদ।

সম্প্রতি ভারতের পশ্চিম বঙ্গের উত্তর কলকাতার বারাসাতের শংকর বেদান্ত মঠ ও মিশনের প্রতিষ্ঠাতা স্বামী বিবোধানন্দ সরস্বতী মহারাজের সহযোগিতায় চালু করা হল ‘বিবেধানন্দ রুগ্ন সেবা কেন্দ্র’।

বিবোধানন্দ রুগ্ন সেবা কেন্দ্রের অন্যতম উদ্যোক্তা ডাঃ সঞ্জীব সরকার বলেন, ‘বারাসাতের বাদু চন্দনহাটি এলাকায় গড়ে উঠেছে ৩২ আসনবিশিষ্ট বিবোধানন্দ সরস্বতী রুগ্ন সেবা কেন্দ্র বিদেশ থেকে আগত রোগীরা দৈনিক মাত্র ৭০ টাকায় থাকা, খাওয়া-সহ পরিসেবা কেন্দ্র থেকে চিকিৎসা পরিষেবা ও প্রয়োজনে এ্যাম্বুলেন্সের পরিসেবাও দেওয়া হবে।

বিশ্বহিন্দু পরিষদের সহসম্পাদক প্রশান্ত হরতালকার বলেন, ‘সেবাকেন্দ্রে আগত রোগীদের সুচিকিৎসার জন্য কলকাতা ছাড়াও চেন্নাই, ভেলোরসহ বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।‘

তিনি আরও বলেন, ‘প্রতি বছর বাংলাদেশ থেকে কয়েক লক্ষ মানুষ চিকিৎসার জন্য আসেন এদেশে। আর ভাষার সমস্যার জন্য এদেশে এসে বিপদের মুখে পড়তে হয় তাদের। এখন থেকে এপসের মাধ্যমে না নথিভূক্ত করে এলে এদেশে তাদের সব রকমের চিকিৎসার ব্যবস্থা করা হবে সেবা কেন্দ্রের পক্ষ থেকে।

বিশ্ব হিন্দু পরিষদের বাংলাদেশের সভাপতি ও হিন্দু মহাজোটের সচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক টেলিফোনে বলেন, ‘বাংলাদেশে বিভিন্ন সময়ে মৌলবাদীদের আক্রমণের স্বীকার হন গরিব হিন্দুরা। তারা পয়সার অভাবে উন্নত চিকিৎসা করাতে পারেন না। এবার তাদের জন্য চিকিৎসা পরিষেবার ব্যবস্থা হওয়ায় আমরা খুশি। এর পাশাপাশি অন্যান্য ধর্মীয় অংশের মানুষজনও যাতে এই পরিষেবা গ্রহণ করতে পারেন, তার ব্যবস্থাও আমরা করব। ইতিমধ্যে আমরা সোশ্যাল মিডিয়ার এই চিকিৎসা পরিষেবার প্রচার শুরু করেছি।

উল্লেখ্য, বিশ্বহিন্দু পরিষদের উদ্যোগে ইতিমধ্যেই গোয়া, দিলি, মুম্বাইসহ চারটি শহরে চলছে এই সেবাকেন্দ্র। পঞ্চম সেবা কেন্দ্র হিসাবে বাংলাদেশের মানুষের জন্য তা শুরু হল বারাসাতে।

শুধু বাংলাদেশের নির্যাতিতরাই নন, আর্থিকভাবে দূর্বল হিন্দু জনগোষ্ঠীর পাশাপাশি এই কেন্দ্রে অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের মানুষও চিকিৎসার সুযোগ পাবেন বলে জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ।

http://www.anandalokfoundation.com/