13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রতিমা ভাঙচুর

admin
July 30, 2018 8:28 am
Link Copied!

বিডিএমডাব্লিউ রিপোর্টঃ  মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। উপজেলার বাসাইল ইউনিয়নের চরবিশ্বনাথ গ্রামে হরগৌরী বাড়িতে রবিবার রাতে ধর্মদেব ও রাধাকৃষ্ণ মন্দিরে এই ভাঙচুর চালানো হয়। দুর্বৃত্তরা মন্দিরের দরজা-জানালাও ভেঙে ফেলেছে।

গত ২৭।০৭।২০১৮ ইং বাংলাদেশ মাইনরিটি ওয়াচের পক্ক হতে ঘটনাস্তল তদন্তে যান আডঃ রবীন্দ্র ঘোষ এবং দিলিপ কুমার রায়। তখনো পযন্ত সিরাজদিখান পুলিশ মামলা রেকড্ করে নাই, বরং ঘটনাটি ধামাছাপা দেওয়ার জন্য পুলিশের সহকারি পুলিশ সুপার মোঃআখতারুজামান সিরাজদিখান অঞ্ছল (Sr.A.S.P -Circle) আডঃ রবীন্দ্র ঘোষের সাথে মোবাইল ফোনে বলেন ” বাদী যদি মামলা দিতে অপারগতা প্রকাশ করে আমাদের করার কিছু নাই, আপনি নাক গলাবেন না” অথচ আইনে পরিস্কার লেখা আছে ” ধত্বব্য অপরাধের (Cognizable offence) ঘটনায় পুলিশ নিজে বাদি হয়ে মামলা নিতে পারে । তা ছাড়া উক্ত মন্দিরের হিন্দু জনগন বিডিএমডাব্লিউ প্রতিনিধিকে বলেন ” আমাদের কাছ থেকে লিখিত দরখাস্ত নিয়া পুলিশ কোন পদক্ষেপ নেন নি” । অপর দিকে পুলিশ বলছে বাদী মামলা নিচ্ছে না। ১১ জুন -২০১৮ মন্দিরে ডুকে ভাঙচুর চালানো হয়, প্রতিমা ভাঙ্গা হয় কিন্তু পুলিশ অাজ ২৭ জুলাই-২০১৮ অবধী মামলা গ্রহণ করে নাই ।

চরবিশ্বনাথ গ্রামে হরগৌরী বাড়ির ধর্মদেব ও রাধাকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক বাবু দিলীপ মন্ডল জানান, ১১ জুন-২০১৮ ‘গভীর রাতে আখড়ায় মন্দিরের ভেতরে ঢুকে ধর্মদেবের প্রতিমা এবং রাধাকৃষ্ণ মন্দিরে প্রবেশ করে প্রতিমা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এসময় মন্দিরের মূল্যবান জিনিসপত্র নষ্ট করা হয়েছে।’

মন্দিরের সেবায়েত স্বরস্বতী বাড়ৈ বলেন, ‘আমি রবিবার রাত ৭টায় মন্দিরের গেট ও দরজা বন্ধ করে বাড়িতে ঘুমাতে যাই। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় পূজার জন্য মন্দিরে এসে দেখি জানালা ভাঙা, ধর্মদেব ও রাধাকৃষ্ণ বিগ্রহের মাথা ভাঙা। পরে সবাইকে ডেকে মন্দিরে আসতে বলি। সোমবার সকালে খবর পেয়ে সিরাজদিখান থানা পুলিশ ও এলাকার বিভিন্ন দলের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন।’

এ ব্যাপারে সিরাজদিখান থানার এস আই মনজুর আহম্মেদ বলেন, ‘এক শ্রেণির নেশাখোর একটি চক্র এই ন্যাক্কারজনক কাজ গোপনে করে যাচ্ছে। মন্দিরের জানালা দিয়ে ধাক্কা মেরে হয়তো মূর্তি ফেলে দিয়েছে। আমরা চেষ্টা করছি তা শনাক্তের জন্য।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচ সংঘটিত ঘটনা পুলিশের ধামাছাপা দেওয়ার প্রক্রিয়াকে তীব্র নিন্দা করে । অনতিবিলম্বে ধর্মদেব ও রাধাকৃষ্ণ বিগ্রহের মাথা ভাঙা, হামলা, ধ্র্মিয় উস্কানি ইত্যাদীর সাথে যারা জরিত তাদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্তা করা হউক । অনতি বিলম্বে মামলা রুজু করা হউক ।

http://www.anandalokfoundation.com/