১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:২২
সর্বশেষ খবর
জাতীয় স্বাস্থ্য

বেসরকারী হাসপাতাল সমূহের সাথে স্বাস্থ্য অধিদপ্তরের সভা

জাতীয় স্বাস্থ্য ব্যবস্থায় বেসরকারী হাসপাতাল সমূহের অবদান, জনস্বাস্থ্যে দায়দায়িত্ব, মানসম্পন্ন ও সাশ্রয়ী মূল্যে সেবা প্রদান, বিদেশে স্বাস্থ‌্যসেবা গ্রহনের প্রবনতা রোধ, দেশে মেডিকেল ট্যুরিজম প্রসার এবং গণমাধ্যমকে দক্ষতার সাথে স্বাস্থ্য বিভাগের বিশাল অবদান প্রচার সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোকপাত করে মহাপরিচালক আলোচনার সূত্রপাত করেন।

হাসপাতালে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে রাজধানীর বেসরকারী হাসপাতাল সমূহের সাথে অদ্য মঙ্গলবার ২৪ জুলাই সকালে এক মতিবিনিময় সভার আয়োজন করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় ঢাকা মহানগরীর ২১টি প্রথিতযশা বেসরকারী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকগণ এবং স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাসপাতাল অধ্যাপক ডা: কাজী জাহাঙ্গীর হোসেন সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের মাননীয় স্বাস্থ্যমন্ত্রী  এবং প্রতিমন্ত্রী ও সচিব মহোদয়গণের  সুযোগ্য নেতৃত্বে বিগত বছর গুলুতে স্বাস্থ্য ক্ষেত্র যে অভূতপূর্ব উন্নতি সাধন করেছে তার বর্ণনা দেন। এসডিজি ২০৩০ সালে স্বাস্থ্য সুরক্ষায় বেসরকারী স্বাস্থ্যখাতের গুরুত্বপূর্ণ ভূমিকার উপর গুরুত্ব দেন। পরিচালক হাসপাতাল বেসরকারী হাসপাতাল, ক্লিনিক, ডায়াগন্সিটক সেন্টার এবং ব্লাড ব্যাংক সমূহ পরিচালনায় অধিকতর সহায়তার আশ্বাস দেন এবং এ প্রতিষ্ঠান সমূহের অনুমোদন ও নবায়নে অনলাইন ব্যবস্থাসহ বিভিন্ন বেসরকারী হাসপাতাল সমূহের ব্যবস্থাপনা পরিচালক অথবা তাদের প্রতিনিধি স্বাস্থ্য অধিদপ্তরের এই মতবিনিময় সভা আয়োজনের জন্য ধন্যবাদ জানান এবং বেসরকারী হাসপাতাল সমূহের স্বাস্থ্য উন্নয়নে এই সভা ভূমিকা রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

বক্তাগণ দেশের জনস্বাস্থ্যের স্বার্থে বেসরকারী হাসপাতাল সমূহের সেবার মানোন্নয়ন, ব্যবস্থাপনার নানা সমস্যা, রোগীদের আস্থা ফিরিয়ে আনা, দুস্থ্য স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালন ইত্যাদি বিষয়ে মতামত দেন। সভায় বেসরকারী হাসপাতাল সমূহের পক্ষ হতে সভাপতি, বাংলাদেশ বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি, অধ্যাপক ডা মো মনিরুজ্জামান ভূইয়া, ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা: এ এম শামিম, ইউনাইটেড হাসপাতালের চিফ অফ ক্লিনিকাল সার্ভিসেস ডা: মাহবুব উদ্দিন আহমেদ, জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা: সরদার এ নাঈম,  সহ অন্যান্যরা বক্তব্য দেন। অ্যাপোলো হাসপাতাল, আজগর আলী হাসপাতাল, স্কয়ার হাসপাতাল সহ অন্যান্য হাসপাতালের প্রতিনিধিগণও সভায় বক্তব্য দেন। মহাপরিচালক দেশের স্বাস্থ্য সেবা উন্নয়নে স্বাস্থ্য বিভাগ এবং  বেসরকারী হাসপাতাল সমূহকে সম্মিলিত ভাবে কাজ করার আহ্বান জানান এবং স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ হতে সকল প্রকার সহায়তার আশ্বাস দেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.