13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রেস ক্লাবে মানববন্ধনঃ’ চট্টগ্রামে সংখ্যালঘু শিক্ষক শিলীপ বিশ্বাসকে চক্রান্ত্র করে ধর্ষণ মামলায় ফাঁসানো হয়েছে’

admin
July 20, 2018 4:21 pm
Link Copied!

রাজিব শর্মা, (চট্টগ্রাম ব্যুরো): চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৭নং সদর ইউনিয়নের বিলপুর এলাকার বিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে যৌন হয়রানি করার অভিযোগে উক্ত স্কুলের শিক্ষক বাবু শিলিপ বিশ্বাস(৪০) কে চক্রান্ত্র করে ধর্ষণ মামলায় ফাসানো হয়েছে বলে সর্বস্তরের শিক্ষক সমাজের নেতৃবৃন্দেরা া আজ শুক্রবার সকাল ১০ টায় নগরীর জামালখান এলাকায় চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক মানববন্ধনে ঘোষণা করেন।

উক্ত মানববন্ধনে চট্টগ্রামের সর্বস্তরের শিক্ষকরা অংশগ্রহণ করেন। তাদের দাবি শিক্ষক শিলীপ বিশ্বাস একজন নিরীহ ব্যক্তি। সে সমাজের প্রতিবাদী একজন শিক্ষক হওয়াতেই তাকে আনোয়ারার কিছু স্বার্থবাদী চক্র তাদের নিজস্ব স্বার্থ উদ্ধারের জন্য তাকে ধর্ষণ মামলা দেখিয়ে আটক করে জেলে দেওয়া হয়।

নেতৃবৃন্দদের আরো দাবি সংখ্যালঘু শিক্ষক শিলীপ বিশ্বাসকে ষড়যন্ত্র করে, তার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ভিত্তিহীন কিছু কথা সাজিয়ে তাকে গ্রেপ্তার করেন। তাকে অভিলম্ভে া বানোয়াট মামলা প্রত্যাহারসহ নিঃস্বর্থে মুক্তি দেওয়ার আহবান জানান মানববন্ধনরত সর্বস্তরের শিক্ষক সমাজ।

যেভাবে শিলীপ বিশ্বাসকে মামলা দেওয়া হয়ঃ

বিলপুর স্থানীয়দের দাবি, গত কয়েক মাস যাবৎ বিলপুর প্রাইমারী স্কুলের শিক্ষক বাবু শিলিপ বিশ্বাস স্কুলের ৪র্থ শ্রেণী ও ৫ম শ্রেণীর ৪ ছাত্রীকে বিভিন্ন কু-প্রস্তাব, কটু কথাবার্তা ও শরীরের স্পর্শকতার স্থানে হাত দিয়ে শ্লীলতাহানী করে আসতেছে। শিক্ষার্থীগুলো বিষয়টি ভয়ে ও লজ্জায় প্রকাশ করতে না পারলেও গত ১২ জুলাই বৃহস্পতিবার স্কুল ছুটির শেষে বাড়ি ফিরে অভিভাবকদেরকে সন্তানেরা কান্নাকাটি এবং ভীতসন্ত্রস্ত হলে অভিভাবকরা তাদের সন্তানদের থেকে বিস্তারিত জানতে চাইলে তারা জানায় সহকারী শিক্ষক বাবু শিলীপ বিশ্বাস তাদেরকে নানা অশ্লীল অঙ্গভঙ্গি, কু-প্রস্তাব ও শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানি করেছে।
গত রবিবার থানায় যৌন হয়রানির মামলা করে মেয়েগুলোর মা। মামলাটি থানায় গ্রহণ করে ঐ শিক্ষককে আটক করেন।

শিলীপ বিশ্বাসকে নিয়ে মামলা দানকারীদের দাবিঃ

‘ আমাদের কোমলমতি ছেলে-মেয়েরা শিক্ষা গ্রহন করতে স্কুলে যায়। সেখানে গিয়ে স্কুল শিক্ষকের কাছে যৌন হয়রানি হয়, তাহলে শিক্ষার্থীরা কোথায় গেলে নিরাপদ হবে। আমাদের এলাকার ৪ মেয়েকে এই কুলাঙ্গার শিক্ষক শিলীপ বিশ্বাস যৌন হয়রানি করেছে। আমরা এই শিক্ষকের দৃষ্ঠান্তমূলক শাস্তি চাই। যেন এইরকম কোন শিক্ষকের হাতে কোন শিক্ষার্থী যৌন হয়রানি না হয়। এতে তারা আরো বলেন তার ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য সমাজের কিছু স্বার্থপরায়ণ লোকরা বিভিন্ন স্থানে অর্থসহ বিভিন্ন ভাবে পায়তারা করলে ও বিলপুর গ্রামবাসীদের তীব্র প্রতিবাদে ঘটনাটি ধামাচাপা দিতে পারেনি একটি স্বার্থবাদী মহলচক্র।
শিক্ষার্থীদের অভিভাবকরা জানায়, আমাদের মেয়েদেরকে কয়েকমাস ধরে শিলীপ স্যার যৌন হয়রানি করে আসছে। আমরা তার বিরুদ্ধে মামলা করেছি। সুষ্ঠু বিচার চাই।

শিলীপ বিশ্বাস বনাম প্রশাসন ও প্রধান শিক্ষক সরোয়ারঃ

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার বলেন, আমাদের স্কুলের শিক্ষক শিলীপ বিশ্বাসের বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগটি সত্য। আমরা এটার সুষ্ঠু বিচার চাই। আনোয়ারা থানা ইনচার্জ দুলাল মাহমুদ জানায়- বিলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবু শিলীপ কুমার বিশ্বাস তার স্কুলের তিন শিক্ষার্থীকে গত কয়েকমাস ধরে যৌন হয়রানি করে আসছে। আজ তার বিরুদ্ধে শিক্ষার্থীর অভিভাবকরা মামলা করেছে, এরপর আসামীকে আটক করেছি। তার বিরুদ্ধে মামলার নারী ও শিশু নির্যাতন ধমন আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়।

শিলীপ বিশ্বাসকে নিয়ে স্থানীয় হিন্দুদের দাবিঃ

উক্ত ঘটনার ব্যাপারে অনেক হিন্দু রহস্যজনক ও এই শিক্ষক ষড়যন্ত্রকারীদের শিকার বলে দাবি করছেন কিছু হিন্দু ব্যক্তিরা। তাদের দাবি তিনি একজন সৎ শিক্ষক। সে যদি ধর্ষণ বা যৌন হয়রানি কারী হন তার বিরুদ্ধে এত বছর কোন রকম মন্তব্য উটে আসেনি কেন? এমনকি আমরা এলাকার হিন্দুরা তার কোন খারাপ চরিত্র ততো দূরের কথা, তার মুখ থেকে ছোট থেকে কোন খারাপ আচরণ শুনিনি। বিগত এতমাস ধরে তার বিরুদ্ধে কোন অভিযোগ উটেনি হঠাৎ তার বিরুদ্ধে অভিযোগের কারণ সত্যিই রহস্যজনক এবং স্পষ্টদাবী এটা সম্পূর্ণ মিথ্যা ও চক্রান্তকারীদের শিকার শিলীপ বিশ্বাস বলে দাবি করেন স্থানীয় হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিরা।

ঘটনাটির তদন্ত চলবে…!

http://www.anandalokfoundation.com/