13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চরভদ্রাসনে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

admin
July 18, 2018 9:19 pm
Link Copied!

নাজমুল হাসান নিরব,চরভদ্রাসন (ফরিদপুর)প্রতিনিধি:- ফরিদপুর চরভদ্রাসন উপজেলায় আজ বুধবার সকাল এগোরোটায় জাতীয় মৎস সপ্তাহ-২০১৮ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উপজেলা মৎস কর্মকর্তা মালিক তানভীর এর সভাপতিতে¦ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাউছার হোসেন।
“স্বয়ংসম্পুর্ন মাছে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ” উক্ত ¯েøাগান নিয়ে আজকের সংবাদ সম্মেলন শুরু হয়।সংবাদ সম্মেলনে ২০০৯ সালের পরে থেকে বর্তমান সরকারের মৎস অধিদপ্তরের সাফল্য তুলে ধরা হয়।
বর্তমান বিশ্বে বাংলাদেশের অবস্থান,উৎপাদন বৃদ্ধি,আইনগত অধিআর প্রাপ্তি,সমুদ্রসীমা বৃদ্ধি,জেলেদের পরিচয় পত্র প্রদান,রপ্তানি বৃদ্ধি,জিডিপিতে অবদান ইত্যাদি বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়।
উল্লেখ্য পদ্মার পাড়ে উপজেলা হওয়ায় চরভদ্রাসনের ৭৭৬ জন জেলেকে নিবন্ধিত করা হয়।এ সব জেলেরা ঈলিশ সহ বিভিন্ন প্রজাতির মাছ ধরে থাকে।তবে নিষিদ্ধ সময়ে জেলেদের বেচেঁ থাকার তাগিদে এখন পর্যন্ত কোন সহযোগিতা করা হয়নি।
এদিকে মৎস কর্মকর্তা মালিক তানভীর আমাদেন বলেন,গত দুই বছরে চরভদ্রাসনে কোন প্রকল্প আসে নাই।সারা দেশের সকল এলাকায় একটা না একটা প্রকল্প আছেই।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,চরভদ্রাসন প্রেস ক্লাবের সভাপতি জনাব মেজবাহ উদ্দিন,সহ-সভাপতি আঃওহাব মেল্যা,সাধারন সম্পাদক আবুল মেল্যা,সহ সাঃসম্পাঃ লিয়াকত আলী ,সাংগঠনিক সম্পাদক মনির হোসেন পিন্টু।এবং চরভদ্রাসন উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম,সহ-সভাপতি আঃসবুর( কাজল),সাধারন সম্পাদক মুস্তাফিজুর রহমান ও প্রমুখ।
http://www.anandalokfoundation.com/