13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে কুমিরের আক্রমণে নিখোজ জেলের মৃতদেহ দুইদিন পর উদ্ধার

admin
July 17, 2018 7:11 pm
Link Copied!

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস: বাগেরহাটের মোংলার সুন্দরবনের শেলা নদীতে মাছ ধরতে গিয়ে নজরুল শেখ (৫০) নামে এক জেলে কুমিরের আক্রমণের শিকার হয়ে শনিবার বিকেলে নিখোজ হওয়ার পর সোমবার ভোরে বনের পশুর নদীর ভাইজোড়া খাল এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের (মোংলা) সহকারী বন সংরক্ষক মো: শাহিন কবির জানান, মোংলার সুন্দরবন ইউনিয়নের বৈদ্যমারী গ্রামের চিনির ব্রিজ এলাকার শেখ মকবুলের ছেলে নজরুল শেখ (৫০) শনিবার বিকেলে বন বিভাগের কাছ থেকে বৈধ পাস-পারমিট নিয়ে সুন্দরবনের শেলা নদীতে মাছ ধরতে যান। শেলা নদীর চরের জয়মনি এলাকায় নেট/খুচনি জাল মাছ ধরারত অবস্থায় একটি কুমির তার উপর আক্রমণ চালায়। কুমিরটি জেলে নজরুলের পা কামড়ে ধরে নদীর পানির গভীরে নিয়ে যায়। এরপর বহু খোজাঁখুজির এক পর্যায়ে সোমবার ভোর ৪টার দিকে পশুর নদীর ভাইজোড়া এলাকা থেকে তার ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে স্বজন ও স্থানীয় জেলেরা।

উদ্ধার হওয়া লাশের শুধু মাথা ও ঘাড় থেকে মাজার উপর পর্যন্ত রয়েছে, বাকী হাত-পা এবং মাজার নিচের অংশ কুমিরে খেয়ে ফেলেছে বলে জানিয়েছে স্থানীয় জেলেরা। স্থানীয় জেলেরা আরো বলেন, এর আগে শুক্রবার বিকেলে পশুর নদীর সাইলো এলাকায় মাছ ধরতে গিয়ে কুমিরের আক্রমণের শিকার হয়ে আকবর শরীফ (৩৫) নামের এক জেলে আহত হয়ে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এছাড়াও শেলা ও পশুর নদীতে মাছ ধরতে গিয়ে এর আগেও বেশ কয়েকজন জেলে কুমিরের আক্রমণের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন। গত কয়েক বছর ধরে এ ঘটনাটি ঘটে আসছে।

http://www.anandalokfoundation.com/