13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচন মানে অপরাধীমুক্তির দরকষাকষি নয়: তথ্যমন্ত্রী

admin
July 16, 2018 10:02 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  ‘নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় না। অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। সেইসাথে শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যুদ্ধাপরাধী ও জঙ্গি-পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে।’ বললেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
হাসানুল হক ইনু প্রয়াত নেতা সৈয়দ জাফরের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘সৈয়দ জাফর সাজ্জাদ সংগ্রামী, সৎ ও নির্লোভ রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের লক্ষ্যকে জীবনের লক্ষ্য বেছে নিয়েই দল ও রাজনীতিকেন্দ্রিক জীবন যাপন করতেন।’
‘সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু মুক্তিযুদ্ধের প্রশ্নে, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে আপোসহীন ছিলেন বলেই তিনি বিএনপি-জামাত-যুদ্ধাপরাধীদের ক্ষমতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন’, বলেন তথ্যমন্ত্রী।
জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণসভায় জাসদ ও অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য এড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি এড. শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, শ্রমিক জোট সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, ছাত্রলীগ সভাপতি আহসান হাবীব শামীম প্রমূখ।
পাকশী ও ঈশ্বরদীসহ বিভিন্ন জেলায় কর্মসূচি পালিত
 
সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার জন্মস্থান পাকশী ও ঈশ্বরদীতে পাবনা জেলা জাসদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। সোমবার সকাল ৮ টায় পাকশী রেলওয়ে কবরস্থানে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর সমাধীতে পুস্পস্তবক অর্পণ এবং বিকাল ৪ টায় ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন জেলা-উপজেলা জাসদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়
http://www.anandalokfoundation.com/