13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোটকেন্দ্রে কারও অবাঞ্চিত প্রবেশ দেখতে চাই না: নির্বাচন কমিশনার

admin
July 16, 2018 2:34 pm
Link Copied!

ভোটকেন্দ্রে কারও অবাঞ্ছিত প্রবেশ, ব্যালট পেপার ছিনতাই, ব্যালটে জোর করে ছিল দেয়া এসবের পুনারাবৃত্তি আমরা বরিশালে দেখতে চাই না। বললেন নির্বাচন কমিশনার মো. মাহবুব তালুকদার।

সোমবার বরিশাল সার্কিট হাউজে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন সংশ্লিষ্ট কমিটি ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে তিনি এই বৈঠক করেন।

এসময় তিনি আরও বলেন, বিতর্কিত নির্বাচন করে কোনও দেশে গণতন্ত্র বিকশিত হতে পারে না। নির্বাচনকে অবশ্যই, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হতে হবে। সবার সধ্যে সমান সুযোগ না থাকলে নির্বাচন অর্থবহ হবে না। আইনশৃঙ্খলা বাহিনীর সকল সদস্যের প্রতি আমি নির্দেশ দিচ্ছি, নির্ভয়ে-দৃঢ়তার সঙ্গে নিরপেক্ষতা বজায় রাখুন। আইন শৃঙ্খলার ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। তা অমান্য করলে আমরা ১৯৯১ সালের বিধি মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করব। ভোটররা যাতে বাড়ি থেকে ভোটকেন্দ্রে যেয়ে পুনরায় নিরাপদে বাড়ি ফিরে যেতে পারে সেই ব্যবস্থা করা হবে।

যেকোনো অরাজকতার প্রতিহত করার জন্য পুলিশ ও অন্যান্য বাহিনীকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

অনুষ্ঠানে জেলা প্রশাসকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম, রিটার্নিং অফিসার মো.মুজিবুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা।

http://www.anandalokfoundation.com/